shono
Advertisement
Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে ধুন্ধুমার! এবার আইসিসি বৈঠকে যুযুধান ভারত-পাকিস্তান

বিসিসিআইয়ের তরফে সচিব জয় শাহ ওই বৈঠকে উপস্থিত থাকবেন।
Published By: Anwesha AdhikaryPosted: 01:04 PM Jul 18, 2024Updated: 05:13 PM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে দল পাঠাতে নারাজ বিসিসিআই। বোর্ডের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, রোহিত শর্মাদের জন্য বিকল্প ভেন্যুর ব্যবস্থা করতে হবে। এহেন পরিস্থিতিতে আইসিসি বৈঠকে দুই দেশের বোর্ড প্রধান মুখোমুখি হবেন। শুক্রবার কলম্বোয় হচ্ছে এই বৈঠক। বিসিসিআইয়ের তরফে সচিব জয় শাহ ওই বৈঠকে উপস্থিত থাকবেন।

Advertisement

জানা গিয়েছে, ১৯ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত আইসিসির বার্ষিক সভা হবে কলম্বোতে। বৃহস্পতিবার সেখানে যাওয়ার জন্য রওনা দিয়েছেন জয় শাহ (Jay Shah)। ওই বৈঠকে একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy 2025) বিষয়টি আলোচ্যসূচিতে উল্লেখ করা নেই। সূত্রের খবর, 'অন্যান্য' বিভাগের আলোচনার সময়ে আইসিসির সভায় উঠে আসতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রসঙ্গ। ভারত না পাকিস্তান, কার দাবি মানা হতে পারে সেই নিয়ে বৈঠক উত্তপ্ত হবে বলেই অনুমান বিশ্লেষকদের।

[আরও পড়ুন: ডার্বির ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া সবুজ-মেরুন, আজ সামনে পিয়ারলেস]

উল্লেখ্য, ৮ বছর পরে ক্রিকেট ক্যালেন্ডারে প্রত্যাবর্তন হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির। পাকিস্তানের মাটিতে আয়োজিত হচ্ছে ‘মিনি বিশ্বকাপ’। আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ইতিমধ্যেই টুর্নামেন্টের খসড়া সূচি তৈরি করে ফেলেছে। ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে, এমনটা ধরে নিয়েই সূচি তৈরি করেছে পিসিবি। নিরাপত্তার কারণে একটি মাত্র মাঠেই ভারতের ম্যাচ আয়োজন করার কথা ভাবা হচ্ছে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে সব ম্যাচ খেলার কথা মেন ইন ব্লু’র। কিন্তু ভারত আদৌ পাকিস্তানে যাবে কিনা, সেটা নিয়ে সন্দেহ ছিলই।

কিন্তু বিসিসিআই (BCCI) আগেই জানিয়েছিল, সরকার ছাড়পত্র না দেওয়া পর্যন্ত পাকিস্তানের মাটিতে দল পাঠানো সম্ভব নয়। ২০২৩ সালে এশিয়া কাপেও নিরাপত্তার জন্য পাকিস্তানে যাননি রোহিত শর্মারা (Rohit Sharma)। ফলে শ্রীলঙ্কায় আয়োজন করতে হয়েছিল টুর্নামেন্টের কিছুটা অংশ। এহেন পরিস্থিতিতে পালটা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের দাবি, যদি ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রোহিতরা পাকিস্তানে না যান তাহলে পরের বছর ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপে খেলতে আসবেন না বাবর আজমরা। আইসিসির বার্ষিক সভায় এই প্রসঙ্গে কি আদৌ কোনও সমাধান মিলবে?

[আরও পড়ুন: জাতীয় দলের কোচের দৌড়ে হাবাস, আর্থিক সমস্যায় ভাবা হচ্ছে দেশি কোচের নামও, এগিয়ে সঞ্জয় সেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৯ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত আইসিসির বার্ষিক সভা হবে কলম্বোতে।
  • ৮ বছর পরে ক্রিকেট ক্যালেন্ডারে প্রত্যাবর্তন হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির। পাকিস্তানের মাটিতে আয়োজিত হচ্ছে ‘মিনি বিশ্বকাপ’।
  • ২০২৩ সালে এশিয়া কাপেও নিরাপত্তার জন্য পাকিস্তানে যাননি রোহিত শর্মারা।
Advertisement