shono
Advertisement
IPL

পরের মরশুমে ৫ রিটেনশনই থাকছে আইপিএলে, ফ্র্যাঞ্চাইজিদের মোট 'পার্স' ১২০ কোটি টাকা

আরটিএম নিয়মের ক্ষেত্রেও থাকছে অভিনবত্ব।
Published By: Arpan DasPosted: 08:44 PM Sep 28, 2024Updated: 09:00 PM Sep 28, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আইপিএলে রিটেনশনের নিয়ম কী হবে? সেই নিয়ে বিস্তর জল্পনা ছিল। এদিন বেঙ্গালুরুতে আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হল। ৫টা রিটেনশনই থাকছে আইপিএলে। সঙ্গে একটি আরটিএম। তবে সেটির ক্ষেত্রে অদলবদল হতে পারে। অর্থাৎ কতজন প্লেয়ারকে আরটিএমে নেওয়া যাবে, সেটা নির্ভর করবে রিটেনশনের কতজনকে রাখা হচ্ছে তার উপর। 

Advertisement

ধরে নেওয়া যাক, কোনও একটা ফ্র্যাঞ্চাইজি ঠিক করল ৪ জন প্লেয়ারকে রিটেন করবে। সেক্ষেত্রে তার হাতে থাকবে দুটো আরটিএম কার্ড। কেউ আবার ঠিক করল তিনজনকে রিটেন করবে। তখন তার হাতে থাকবে তিনটে আরটিএম কার্ড। কিন্তু কোনও ফ্র্যাঞ্চাইজি যদি ৫জন প্লেয়ার রিটেন করতে যায়, তখন তার হাতে শুধু একটা আরটিএম কার্ড পড়ে থাকবে না, একই সঙ্গে পার্স থেকে কাটা যাবে ৭৫ কোটি টাকা। আসন্ন নিলাম থেকে ফ্র্যাঞ্চাইজিদের অকশন পার্স বাড়িয়ে করা হচ্ছে ১২০ কোটি টাকা। প্লেয়ার রিটেন করার দামও অদ্ভুত রাখা হয়েছে। প্রথম প্লেয়ার রিটেন করতে গেলে পার্স থেকে কাটা যাবে ১৮ কোটি টাকা। দ্বিতীয় ও তৃতীয় প্লেয়ার রিটেন করতে গেলে খরচ পড়বে যথাক্রমে ১৪ ও ১১ কোটি টাকা। চতুর্থ ও পঞ্চম প্লেয়ার যদি কেউ রিটেন করতে যায়, তাহলে বিশাল টাকা দুজনের পিছনে খরচ করতে হবে। চতুর্থ প্লেয়ারের জন্য পার্স থেকে কাটা হবে ফের ১৮ কোটি টাকা। এবং পঞ্চম প্লেয়ারের জন্য কাটা হবে ১৪ কোটি টাকা। 

এর বাইরে খবর বলতে গর্ভনিং কাউন্সিল প্রধান হিসাবে পুনর্নিবাচিত হলেন বর্তমান আইপিএল চেয়ারম্যান অরুণ সিং ধুমাল। আইপিএল কাউন্সিল সদস্য হিসাবে পুনর্নিবাচিত হলেন প্রাক্তন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলে রিটেনশনের নিয়ম কী হবে? সেই নিয়ে বিস্তর জল্পনা ছিল।
  • এদিন বেঙ্গালুরুতে আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হল।
  • ৫টা রিটেনশনই থাকছে আইপিএলে। সঙ্গে একটি আরটিএম।
Advertisement