shono
Advertisement
Indian T20 Squad

বাংলাদেশের বিরুদ্ধে টি২০ দল ঘোষণা ভারতের, টিমে একঝাঁক নতুন মুখ

দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটালেন কেকেআর স্পিনার।
Published By: Kishore GhoshPosted: 10:04 PM Sep 28, 2024Updated: 10:37 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজে একঝাঁক নতুন মুখকে সুযোগ দিল বিসিসিআই। টি২০ বিশ্বকাপ কিংবা শ্রীলঙ্কা সফরে দেখা যায়নি এই তরুণ ক্রিকেটারদের অনেককেই। আইপিএলে ঝলমল পারফরম্যান্সের জোরে প্রথমবার জাতীয় দলে মায়াঙ্ক যাদব-সহ তিন ক্রিকেটার। বহুদিন পর ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটালেন কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী। অধিনায়ক থাকছেন সূর্যকুমার যাদবই। বিশ্রাম দেওয়া হল শুভমান গিলকে।

Advertisement

সূর্যকুমার যাদবের নেতৃত্বে বাংলাদেশের বিরুদ্ধে আগামী ৬, ৯ এবং ১২ অক্টোবর তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। সেই দলে প্রথমবার সুযোগ পেলেন লখনউ সুপার জায়ান্টসের বোলার গত আইপিএলে একটানা দেড়শো কিলোমিটারের উপর বল করে হইচই ফেলে দেওয়া মায়াঙ্ক যাদব। চোট সারতেই তাঁকে দলে নেওয়া হল। এইসঙ্গে আইপিএলে ভালো খেলা নীতীশ কুমার রেড্ডি, হর্ষিত রানাও প্রথমবার ভারতীয় জার্সি পেলেন। আগামী প্রজন্মের দিকে নজর দিতেই রিয়ান পরাগের মতো তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়া হয়েছে আসন্ন সিরিজে।

এই দলে কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তীর প্রত্যাবর্তন অবশ্যই একটি বড় ঘটনা। গতবার আইপিএলে ১৫ ম্যাচে ২১ উইকেট পান তিনি। মনে করা হচ্ছে, ঘরের মাঠে কেকেআর স্পিনের কার্যকারিতার কথা ভেবেই দলে বেছে নেওয়া হয়েছে তাঁকে। অন্যদিকে অধিনায়ক রাখা হয়েছে সূর্যকুমার যাদবকেই। তবে বাংলাদেশে সিরিজে কোনও সহঅধিনায়ক নেই। শ্রীলঙ্কা সফরে সহঅধিনায়ক ছিলেন শুভমান গিল। উল্লেখ্য, বাংলাদেশ সিরিজের পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে ভারত। সম্ভবত, সেই কথা মাথায় রেখেই বিশ্রাম দেওয়া হয়েছে শুভমান গিলকে।

ভারতের দল:

সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পাণ্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, আরশদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

(প্রিয় পাঠক, খবরটি সদ্য আমাদের কাছে এসেছে। যেটুকু তথ্য এর মধ্যে পাওয়া গিয়েছে, সেটুকুই আপনাদের জানিয়ে দেওয়া হল। গুরুত্বপূর্ণ এই খবরটি খুঁটিনাটি-সহ কিছুক্ষণের মধ্যেই আমরা সবিস্তারে জানাব। অনুগ্রহ করে একটু পরে আর-একবার এই পেজটি রিফ্রেশ করুন, যাতে পূর্ণাঙ্গ খবর ও খবরটির অন্যান্য খুঁটিনাটি আপনারা জেনে নিতে পারেন। এই সময়টুকু আমরা আপনাদের কাছে চেয়ে নিলাম। পাশাপাশি উল্লেখ থাক, সম্প্রতি নেটমাধ্যমে নানারকম ভুয়ো খবরের ছড়াছড়ি। সে বিষয়ে আমরা যথাসম্ভব সতর্ক থেকেই খবর পরিবেশন করি। যে-কোনো খবরের সত্যাসত্য যাচাই করে তবেই আপনাদের কাছে তা পৌঁছে দেওয়া আমাদের কর্তব্য। আপনারা আমাদের সঙ্গে থাকুন, ঠিক ও তথ্যনিষ্ঠ খবর তুলে ধরার ক্ষেত্রে আপনাদের সহায়তা আন্তরিক ভাবে কাম্য।)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অধিনায়ক থাকছেন সূর্যকুমার যাদবই।
Advertisement