shono
Advertisement
T20 World Cup 2024

টি-২০ বিশ্বকাপে সুপার এইটে আফগানিস্তান, ওমানকে গুঁড়িয়ে লড়াইয়ে ফিরল ইংল্যান্ডও

পাপুয়া নিউ গিনিকে হারালেন রশিদ খানরা।
Published By: Anwesha AdhikaryPosted: 09:33 AM Jun 14, 2024Updated: 12:29 PM Jun 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপের সুপার এইটে কি আদৌ পৌঁছতে পারবে ইংল্যান্ড? গতবারের চ্যাম্পিয়নদের নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছিল। কিন্তু শুক্রবার ওমানকে দুরমুশ করে ফের সুপার এইটের লড়াইয়ে ফিরে এল ইংল্যান্ড। অন্যদিকে, পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার এইটে কার্যত নিশ্চিত হয়ে গেল আফগানিস্তান।

Advertisement

২০২২ টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) চ্যাম্পিয়ন ইংল্যান্ড (England) গ্রুপ ‘বি’তে আছে। ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে তারা রয়েছে চতুর্থ স্থানে। এমতাবস্থায় দুই ম্যাচে পাঁচ পয়েন্ট পেলেও সুপার এইটে যাওয়া নিয়ে যথেষ্ট সংশয় ছিল ইংল্যান্ডের। তবে শুক্রবার ওমানকে দুরমুশ করে ফের লড়াইয়ে ফিরে এলেন জস বাটলাররা। প্রথমে বল করতে নেমে ওমানকে মাত্র ৪৭ রানে অলআউট করে দেয় ইংল্যান্ডে। মাত্র ১১ রানে বিপক্ষের চারটি উইকেট তুলে নেন আদিল রশিদ।

[আরও পড়ুন: বায়ুসেনার বিমানে দেশে ফিরছে কুয়েতে অগ্নিদগ্ধ ৪৫ ভারতীয়র দেহ, রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীও

রান তাড়া করতে নেমে ওমানের বোলিং নিয়ে ছেলেখেলা করে ইংল্যান্ডের বাজবল। মাত্র ৩.১ ওভারে ৫০ রান তুলে ফেলে ইংল্যান্ড, দুই উইকেট খুইয়ে। মাত্র ৮ বলে ২৪ রান হাঁকান অধিনায়ক বাটলার। ৩ বলে ১২ রান করেন ফিল সল্টও। দাপুটে জয় পেয়ে রান রেট অনেকটাই বেড়ে গেল ইংল্যান্ডের। ফলে সুপার এইটের পথেও খানিকটা এগিয়ে গেল তারা।

অন্যদিকে, পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার এইটে খেলা নিশ্চিত করে ফেলল আফগানিস্তান (Afghanistan)। টসে জিতে বোলিং নেন অধিনায়ক রশিদ খান। ৯৫ রানে পাপুয়া নিউ গিনি অলআউট হয়ে যাওয়ার পরে আফগানিস্তানের জেতা স্রেফ সময়ের অপেক্ষা ছিল। ১৫.১ ওভারে ১০১ রান তোলে আফগান বাহিনী। ৪৯ রান করে অপরাজিত থাকেন গুলবদিন নাইব। গ্রুপ সির শীর্ষে থেকে সুপার এইটে যাওয়া কার্যত নিশ্চিত তাদের।

[আরও পড়ুন: ফের আমজনতার পকেটে টান, অনেক বাড়তে পারে এটিএম ব্যবহারের খরচ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমে বল করতে নেমে ওমানকে মাত্র ৪৭ রানে অলআউট করে দেয় ইংল্যান্ডে। মাত্র ১১ রানে বিপক্ষের চারটি উইকেট তুলে নেন আদিল রশিদ।
  • মাত্র ৩.১ ওভারে ৫০ রান তুলে ফেলে ইংল্যান্ড, দুই উইকেট খুইয়ে।
  • পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার এইটে খেলা নিশ্চিত করে ফেলল আফগানিস্তান
Advertisement