shono
Advertisement

‘আর কথা নয়, এবার জবাব যুদ্ধক্ষেত্রে’, শহিদ পরিবারের পাশে বিরাট-গম্ভীর

দেশ ফুটছে প্রতিশোধের আগুনে। The post ‘আর কথা নয়, এবার জবাব যুদ্ধক্ষেত্রে’, শহিদ পরিবারের পাশে বিরাট-গম্ভীর appeared first on Sangbad Pratidin.
Posted: 02:19 PM Feb 15, 2019Updated: 05:10 PM Feb 15, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও যেন বিশ্বাস করা যাচ্ছে না ভূস্বর্গে এত বড় সন্ত্রাস হামলার কথা। বক্স অফিসে যখন রমরমিয়ে ব্যবসা করছে উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক। দেশাত্মবোধকে উসকে দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যখন বলে উঠছেন ‘হাউ ইজ দ্য জোশ’,  ঠিক তখনই জঙ্গি হামলা কেড়ে নিল ৪৯ জন সিআরপিএফ জওয়ানের প্রাণ। পুলওয়ামার ঘটনার পর থেকেই প্রতিশোধের আগুন জ্বলে উঠেছে। রাগে ফুঁসছে গোটা দেশ। এমন পরিস্থিতিতে শহিদ পরিবারের পাশে দাঁড়িয়েছেন ক্রীড়াজগতের ব্যক্তিত্বরা। প্রত্যেকেই শহিদ পরিবারের সদস্যদের সহানুভূতি জানিয়েছেন।

Advertisement

ক্রিকেটের বিরতিতে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে ছুটি কাটাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় বেটারহাফের সঙ্গে নানা ছবিও পোস্ট করছেন কোহলি। কিন্তু বৃহস্পতিবারের ঘটনা নাড়িয়ে দিয়েছে তাঁকেও। তিনিও তো দেশের প্রতিনিধি। নীল জার্সি গায়ে তিনিও তো দেশের মুখ উজ্জ্বল করতেই বদ্ধপরিকর। এমন ঘটনায় স্তম্ভিত হয়ে পড়েছেন তিনি।

[সন্ত্রাস বিধ্বস্ত কাশ্মীরে কি হবে ইস্টবেঙ্গল ম্যাচ? কী জানাল ফেডারেশন?]

টুইটারে লেখেন, “পুলওয়ামার ঘটনায় আমি স্তম্ভিত। শহিদ ও তাঁদের পরিবারের প্রতি আমার সহানুভূতি জানাই। আর আহত জওয়ানদের দ্রুত আরোগ্য কামনা করি।”

রোহিত শর্মা টুইট করেন, “যেদিন গোটা দেশ ভালবাসা সেলিব্রেট করল, ঠিক সেদিনই কাপুরুষগুলো হিংসা ছড়িয়ে দিল। দেশবাসীর কাছে অনুরোধ, আপনাদের প্রার্থনায় যেন শহিদ ও তাঁদের পরিবারও জায়গা পান।”

[পাকিস্তানের মদতেই উরির সিক্যুয়েল, নেপথ্যে পাক সেনাপ্রধান]

সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনার নিন্দা করে শিখর ধাওয়ান লেখেন, “পুলওয়ামায় যা হল, তা অত্যন্ত দুঃখজনক। জঙ্গি হামলায় যাঁদের প্রাণ হারাতে হল, তাঁদের শ্রদ্ধা জানাই।”

টুইট করে শহিদদের সম্মান জানিয়েছেন সুরেশ রায়না, উমেশ যাদব, বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফ, সাইনা নেহওয়াল-সহ খেলার দুনিয়ার বিশিষ্ট তারকারা। ‘কথা নয়, অনেক হয়েছে। আর কোনও বৈঠক নয়। এবার যুদ্ধক্ষেত্রেই পাকিস্তানকে জবাব দিতে হবে।’ টুইট করে কড়া ভাষায় সে কথাই জানিয়েছেন গৌতম গম্ভীর। এদিকে শুক্রবার নিজেদের অনুশীলনে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করলেন ইস্টবেঙ্গল ও মোহনবাগানের ফুটবলাররা।

দেশ ফুটছে প্রতিশোধের আগুনে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জঙ্গি মোকাবিলায় পূর্ণ স্বাধীনতা দিয়েছেন সেনাকে। আর হুঁশিয়ারি দিয়েছেন, জওয়ানদের মৃত্যু বিফলে যাবে না। মাঠের মতো মাঠের বাইরেও যে পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বীই থাকবে, সে অবস্থানই স্পষ্ট করে দিয়েছে ভারত।

The post ‘আর কথা নয়, এবার জবাব যুদ্ধক্ষেত্রে’, শহিদ পরিবারের পাশে বিরাট-গম্ভীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement