shono
Advertisement

Mission Raniganj: বক্স অফিসের ফল যাই হোক, অস্কারে যাচ্ছে অক্ষয়ের ‘মিশন রানিগঞ্জ’

অস্কারের লড়াইয়ে জায়গা পেতে 'RRR'-এর পথই অনুসরণ করল অক্ষয়ের এই ছবি।
Posted: 06:34 PM Oct 13, 2023Updated: 06:35 PM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরের অস্কারের (Oscars 2024) জন্য ভারতের অফিশিয়াল এন্ট্রি টবিনো থমাস অভিনীত মালয়ালম ছবি ‘২০১৮: এভরিওয়ান ইজ আ হিরো’। এর পাশাপাশিই লড়বে অক্ষয় কুমারের ‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’র (Mission Raniganj: The Great Bharat Rescue)। সরকারিভাবে নয়, ব্যক্তিগত উদ্যোগেই
ছবিটি অস্কারে পাঠাচ্ছেন নির্মাতারা। ঠিক যেমনটি ‘RRR’-এর ক্ষেত্রে করা হয়েছিল।

Advertisement

গতবার অর্থাৎ ২০২২ সালে অস্কারে ভারত সরকারের বাজি ছিল ‘ছেল্লো শো’। তবে মাতামাতি বেশি ছিল রাজামৌলি পরিচালিত ‘RRR’ সিনেমা নিয়ে। ছবির নির্মাতারা পৃথকভাবে এই ছবিটি পাঠিয়েছিলেন। যার ফল ‘নাটু নাটু’ গানের অস্কার জয়। এবার ঠিক সেইভাবেই অক্ষয় কুমার অভিনীত ‘মিশন রানিগঞ্জ’ সিনেমাটি পাঠানো হচ্ছে। যদিও ‘RRR’ বক্স অফিসে দারুণ ব্যবসা করেছিল। সেদিক থেকে অক্ষয়ের ছবি অনেকটাই পিছিয়ে। ৫৫ কোটি ছবি এখনও পর্যন্ত মাত্র ২৫ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে। এমনটাই শোনা গিয়েছে।

[আরও পড়ুন: ‘স্যাম বাহাদুর’-এর টিজারে ডেয়ারডেভিল আর্মি জেনারেল ভিকি কৌশল, কয়েক মিনিটেই চমক ]

সে যাই হোক, বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি ‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’। ১৯৮৯ সালে রানিগঞ্জ কোলফিল্ডের মহাবীর খনিতে আটকে পড়েন ৬৫ জন শ্রমিক। আর এই শ্রমিকদের ত্রাতা হয়ে এসেছিলেন মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত সিং গিল। বোরহোল করে ক্যাপসুলের মাধ্যমে এক এক করে শ্রমিকদের উদ্ধার করেন তিনি। সেই ঘটনায় সিনেমায় তুলে ধরা হয়েছে।

‘২০১৮: এভরিওয়ান ইজ আ হিরো’ ছবিটির ভিতও বাস্তব ঘটনা। ২০১৮ সালে কেরলে ভয়াবহ বন্যা হয়েছিল। সেই ঘটনাকে প্রেক্ষাপটে রেখেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য। চলতি বছরের ৫ মে সিনেমা হলে মুক্তি পেয়েছিল ‘২০১৮: এভরিওয়ান ইজ আ হিরো’। ৩০ কোটি টাকা বাজেটে তৈরি ছবিটি বক্স অফিসে ২০০ কোটি টাকার ব্যবসা করে।

[আরও পড়ুন: ঝামেলা মিটিয়ে এক মঞ্চে অরিজিৎ-সলমন! মহালয়ার দিনই বড়সড় ধামাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement