shono
Advertisement

মৃত্যুর ২ বছর পরই ভাঙা হচ্ছে দিলীপ কুমারের বাংলো! তৈরি হবে ৯০০ কোটির বিশাল প্রকল্প

অভিনেতার স্মৃতি-বিজরিত পালি হিলসের বাংলোও এবার অতীত হতে চলেছে।
Posted: 08:44 PM Aug 03, 2023Updated: 08:44 PM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর দুয়েক আগেই অনুরাগীদের কাঁদিয়ে চিরঘুমের দেশে পাড়ি দিয়েছেন দেশের প্রথম সুপারস্টার দিলীপ কুমার। এবার কিংবদন্তী অভিনেতার স্মৃতি-বিজরিত পালি হিলসের বাংলোও অতীত হতে চলেছে।

Advertisement

অভিনেতার সুবিশাল এই বাংলো ভেঙে তৈরি হবে মুম্বইয়ের অন্যতম চোখধাঁধানো বিশাল প্রকল্প। বিলাসবহুল আবাসিক তৈরির মোট বাজেট ৯০০ কোটি টাকা। বলিউড মাধ্যম সূত্রে খবর, মোট ১.৭৫ লক্ষ বর্গফুট জায়গা রয়েছে। সেখানেই তৈরি হবে ১১ তলা বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। ইতিমধ্যেই অভিনেতার পরিবারের তরফে আসার গ্রুপ নামে এক সংস্থার সঙ্গে চুক্তিপত্র সই করা হয়েছে। তবে বহুতল এই আবাসিকের একেবারে গ্রাউন্ড ফ্লোরে দিলীপ কুমারের নামে একটি মিউজিয়ামও তৈরি হবে বলে জানা গিয়েছে। যেখানে অভিনেতারল ব্যবহৃত পোশাক, জিনিস-সহ বহু দুর্মূল্য ছবিও থাকবে। মিউজিয়ামে আগত অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বারও থাকছে।

[আরও পড়ুন: সেন্সরের ভয়ে কাঁটা বলিউড, দেবের ‘ব্যোমকেশ দুর্গরহস্য’কে ‘ফুলমার্কস’ CBFC বোর্ডের!]

উল্লেখ্য, বছর পাঁচেক ধরেই দিলীপ কুমারের এই পালি হিলস বাংলোর জমি নিয়ে একটি আইনি জটিলতা চলছে। অন্য এক সংস্থার তরফে বেআইনিভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগে মানহানির মামলা দায়ের করেছিলেন সায়রা বানু। সেসব আইনি জটিলতা কাটায় এবার অন্য এক সংস্থার হাত ধরে বিলাসবহুল আবাসিক তৈরি হচ্ছে সেখানে। ১৯৫৪ সালে এই জমি কিনে বাংলো তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন দাম ছিল মোটে ১.৪ লক্ষ টাকা। তবে ২০২১ সালে জানা যায়, সেই সম্পত্তির দাম ৩৫০ কোটি টাকা।

ইতিমধ্যেই নাকি দিলীপ কুমারের পালি হিলসের বাংলো ভাঙার কাজ শুরু হয়ে গিয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২৭ সালের মধ্যে তৈরি হয়ে যাবে ১১ তলার বিলাসবহুল আবাসিক। খরচ হবে মোট ৯০০ কোটি টাকা।

[আরও পড়ুন: হিন্দুদের নিয়ে ‘বিতর্কিত’ টুইট গোবিন্দার! নেটপাড়ায় ছি ছি-কার হতেই ড্যামেজ কন্ট্রোলে ‘চিচি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement