shono
Advertisement

‘আসল পরিচয় জানা গেল’, দিল্লির হিংসা নিয়ে জাভেদকে টুইট খোঁচা বাবুলের

বাবুলকে পালটা কটাক্ষ কৌশিক সেন ও বিভাস চক্রবর্তীর। The post ‘আসল পরিচয় জানা গেল’, দিল্লির হিংসা নিয়ে জাভেদকে টুইট খোঁচা বাবুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Feb 29, 2020Updated: 05:32 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসায় নিহত আইবি কর্মী অঙ্কিত শর্মার খুনে আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তাঁকে খুঁজছে দিল্লি পুলিশ। এই প্রসঙ্গে টুইট করে প্রশ্ন তুলেছিলেন জাভেদ আখতার। শুধু নামের জন্যই তাহিরকে কাঠগড়ায় তোলা হচ্ছে? এই প্রশ্ন করায় এবার জাভেদের উপর খড়গহস্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। কড়া ভাষায় গীতিকারকে আক্রমণ করেছেন আসানসোলের সাংসদ।

Advertisement

কেন আপ নেতা তাহিরের খোঁজে পুলিশ? দিল্লির হিংসায় উসকানিদাতাদের তালিকা লম্বা। দিল্লি হাই কোর্ট বিজেপি নেতা কপিল মিশ্র, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, বিধায়ক অলোক ভার্মা, সাংসদ প্রবেশ ভার্মার বিরুদ্ধে আগেই এফআইআর দায়ের করতে বলেছে। তবে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সময় চেয়েছে দিল্লি পুলিশ। কিন্তু তাহিরের বিরুদ্ধে যেদিন অভিযোগ উঠেছে সেদিনই মামলা রুজু করেছে পুলিশ। বিন্দুমাত্র বিলম্ব হয়নি। তাই নিয়েই প্রশ্ন তুলেছিলেন জাভেদ আখতার। আগেও সিএএ-এনআরসি নিয়ে কেন্দ্রের সমালোচনা করেছেন গীতিকার-লেখক। এবার দিল্লি পুলিশকে বিঁধে তাঁর টুইট বিতর্কের জন্ম দিয়েছে।

[আরও পড়ুন: ‘কেন হিংসার বলি ৯ বছরের শিশু?’, দিল্লির ঘটনা নিয়ে কলম ধরলেন গুলজার]

জাভেদকে পালটা টুইট করে খোঁচা দিয়েছেন বাবুল। তিনি লিখেছেন, ‘লজ্জা হয় যে, দিল্লির এই আগুনে জাভেদ সাহেবের শুধুমাত্র নিজের ধর্মের দিকেই নজর। যাই হোক, ঠিকই আছে। কিছু লোকের আসল পরিচয় বেরিয়ে পড়েছে। একজন ছিলেন মহান কবি যিনি নাস্তিকতাবাদ নিয়ে ভাষণ দিতেন। জানি না কখন তাঁর মন ধর্মের কাছে বিক্রি হয়ে গিয়েছে।’

উল্লেখ্য, উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে কাউন্সিলর তাহির হোসেনের বাড়িরে পাশেই একটি নর্দমা থেকে উদ্ধার হয় আইবি কর্মী অঙ্কিত শর্মার দেহ। তাহিরের বিরুদ্ধে অঙ্কিতকে অপহরণ করে খুনের অভিযোগ তুলেছে আইবি কর্মীর পরিবার। তাহিরকে ইতিমধ্যেই সাসপেন্ড করেছে আপ। শুক্রবার থেকেই বেপাত্তা তাহির। তাঁকে খুঁজছে পুলিশ।

এদিকে, বাবুল সুপ্রিয়র টুইট আক্রমণকে পালটা কটাক্ষ করেছে বাংলার বিদ্বজ্জনরা। কৌশিক সেন থেকে শুরু করে বিভাস চক্রবর্তী, নাট্যব্যক্তিত্বরা একযোগে আক্রমণ শানিয়েছেন বাবুলকে। কৌশিক বলেছেন, ‘প্রতিবাদ করলেই তুমি দেশদ্রোহী, টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য। এটাই তো চলছে। যেই আওয়াজ তুলবে তাঁকেই চিৎকার করে দমিয়ে দেওয়া হবে।’ বিভাসবাবুর কটাক্ষ, ‘বাবুল সুপ্রিয় জ্ঞান দিচ্ছেন জাভেদ আখতারের মতো ব্যক্তিত্বকে। এটাই দেখার বাকি ছিল।’

[আরও পড়ুন: ‘নামের জন্যই কি বলির পাঁঠা তাহির?’, দিল্লির হিংসা নিয়ে ফের বিস্ফোরক জাভেদ]

The post ‘আসল পরিচয় জানা গেল’, দিল্লির হিংসা নিয়ে জাভেদকে টুইট খোঁচা বাবুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement