Advertisement

কবিগুরুর জন্মদিনে অমিতাভের অনন্য রবিস্মরণ, টুইটারে শ্রদ্ধাজ্ঞাপন করলেন বিগ বি

04:18 PM May 08, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ কবিগুরুর ১৫৯তম জন্মবার্ষিকী। সার্ধশতবর্ষ অতিক্রম করার পর আজও রবীন্দ্রনাথ ঠাকুর মানুষকে অনুপ্রাণিত করে চলেছেন তাঁর সৃষ্টির মধ্য দিয়ে। কালের নিয়মে সামাজিক কিংবা মানুষের মননশীলতায় পরিবর্তন এলেও রবীন্দ্রনাথ যে চিরন্তন, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। কবিগুরু মানেই বাঙালির আবেগ। এবছর করোনার প্রভাবে রবীন্দ্রজয়ন্তী পালনে হয়তো অন্যান্যবারের মতো আড়ম্বর নেই, তবে তাঁকে নিয়ে আবেগ রয়েছে লক্ষ লক্ষ গুণমুগ্ধদের মধ্যে। তাই কবিগুরুকে শ্রদ্ধা জানাতে যে যার মতো করে সোশ্যাল মিডিয়ারই দ্বারস্থ হয়েছেন এবছর। সেই তালিকা থেকে বাদ পড়লেন না স্বয়ং অমিতাভ বচ্চনও। সোশ্যাল মিডিয়াতে তিনিও শ্রদ্ধার্ঘ্য জানালেন রবীন্দ্রনাথ ঠাকুরকে।

Advertisement

টুইটারে বিগ বি লিখেছেন, “গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকীর অসংখ্য শুভেচ্ছা। কবি, লেখক, দার্শনিক, শিক্ষাপ্রতিষ্ঠানের স্রষ্টা, খ্যাতিমান, জাতীয় সংগীতের স্রষ্টা, আপনার চরণে শত শত প্রণাম।” উল্লেখ্য, অমিতাভ বচ্চনের বাবা জনপ্রিয় কবি হরিবংশ রাই বচ্চনও ছিলেন কবিগুরুর গুণমুগ্ধ।  

[আরও পড়ুন: মুকুটে নয়া পালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীদের পিছনে ফেলে বিশ্বসেরার তালিকায় নেহা কক্কর]

বাংলার সঙ্গে অবশ্য অমিতাভের আত্মিক যোগ অনেক আগে থেকেই। জীবনে প্রথম কেরিয়ার শুরু করেছিলেন কলকাতা থেকেই। তখন অবশ্য তিনি অভিনেতা ছিলেন না। নামমাত্র টাকার বিনিময়ে চাকরি করতেন কলকাতায়। সেই থেকেই বাংলা ও বাঙালির সঙ্গে তাঁর যোগস্থাপন। বিয়েও করেছেন বাঙালি মেয়েকে। অভিনেত্রী জয়া ভাদুরী, যিনি বিয়ের পর থেকে জয়া বচ্চন নামেই পরিচিত। কলকাতার খাবারও তাঁর বেশ পছন্দের। ঘনিষ্ঠ মহলের অনেকেই অমিতাভকে অবশ্য ঠাট্টা করে ‘বাঙালি জামাইবাবু’ বলেই ডাকেন। তা সেই মানুষটি ২৫ বৈশাখের মতো বাঙালির এমন গর্বের দিন ভুলে যান কী করে! সোশ্যাল মিডিয়াতে অমিতাভও কবিগুরুকে স্মরণ করে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করলেন তাঁর মতো করে।

[আরও পড়ুন: রবীন্দ্রজয়ন্তীতে কবিগুরুর কবিতায় করোনা যোদ্ধাদের কুর্নিশ সুজয়প্রসাদ-ঋতুপর্ণার]

The post কবিগুরুর জন্মদিনে অমিতাভের অনন্য রবিস্মরণ, টুইটারে শ্রদ্ধাজ্ঞাপন করলেন বিগ বি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next