shono
Advertisement

‘আমি সৌমিত্র’তথ্যচিত্রের টিজার প্রকাশ, জীবনের শেষ কাজেও অনন্য নজির অভিনেতার

দেখে নিন 'আমি সৌমিত্র'র টিজার।
Posted: 01:33 PM Feb 22, 2021Updated: 02:52 PM Feb 22, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি চলে গিয়েছেন দেখতে দেখতে হয়ে গিয়েছে তিন মাস। তাঁর মৃত্যুশোকে বিহ্বল হয়ে পড়েছিল গোটা টলিউড ইন্ডাস্ট্রি। কিন্তু কথাতেই বলে, শিল্পীর মৃ্ত্যু হয়, শিল্পের নয়। আর তাই তো আজও বাঙালি তথা বাংলার মনে তিনি রয়ে গিয়েছেন। বাঙালির আইকন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay)। তাঁর জীবনী নিয়ে তৈরি তথ্যচিত্র ‘আমি সৌমিত্র’র টিজার প্রকাশ্যে এসেছে আন্তর্জাতিক ভাষা দিবসে। সেই ভিডিও শেয়ার করেছেন কন্যা পৌলমী বসু।

Advertisement

 

করোনা পরিস্থিতির একটু উন্নতি হতেই সৌমিত্র চট্টোপাধ্যায় ফিরেছিলেন শুটিং ফ্লোরে। হাতে থাকা একের পর এক ছবির শুটিং ও ডাবিং শেষ করছিলেন তিনি। যার মধ্যে ছিল এই ডকু-ফিচার। দীর্ঘ এই তথ্যচিত্রের শেষ শুটিং করেছিলেন ৩০ সেপ্টেম্বর। এই তথ্যচিত্রে শুধু অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় নন, কবি, নাট্যকার, নাট্যপরিচালক, চিত্রকর সৌমিত্রকেও দর্শক আরও কাছ থেকে জানতে পারবেন। গোটা বিষয়টির নেপথ্যে রয়েছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। পাশাপাশি এই কাজে সৌমিত্র কন্যা পৌলমীও প্রচুর সাহায্য করেছেন বলে জানিয়েছেন পরিচালক।

[আরও পড়ুন: এক দশক পর খুলে গেল ‘মেট্রো’ সিনেমার দরজা, আবেগে ভাসছে কলকাতা]

এই তথ্যচিত্র একটু আলাদাভাবে তৈরি করতে চেয়েছেন পরিচালক। দীর্ঘক্ষণের আড্ডা ক্যামেরাবন্দি করেছেন তিনি। যে আড্ডায় ছিলেন পরিচালক সন্দীপ রায়, সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেন, দেবশংকর হালদার-সহ আরও অনেকেই। অভিনয় জীবনের দীর্ঘ চলার পথে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নানা কাজ নিয়ে আলোচনা, কবিতাপাঠ, নাটক নিয়ে কথা বলতে দেখা গিয়েছে ‘আমি সৌমিত্র’ (AMI SOUMITRA) টিজারে।

৩০ সেপ্টেম্বর শেষ শুটিং করার ৬ দিন পর অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ফলে অসমাপ্ত রয়ে যায় তথ্যচিত্রের কিছু কাজ। তবে যতটুকু হয়েছে তা দিয়েই সামনে এসেছে তথ্যচিত্রটির টিজার।

[আরও পড়ুন: ছোট্ট ‘হ্যাঁ’-তেই লুকিয়ে শোভন-স্বস্তিকার ভিন্ন প্রেমের গল্প, কেমন সে কাহিনি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement