shono
Advertisement

যাদবপুরে ‘মহীন সারাদিন’, ক্যানসার আক্রান্ত বাপিদার জন্য গান রাঘব-পটা-অনিন্দ্যদের

মুক্তমঞ্চে সাজবে সুরের আসর।
Posted: 12:14 PM Apr 17, 2023Updated: 12:16 PM Apr 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ রোগ ক্যানসার থাবা বসিয়েছে। কিন্তু শিল্পী লড়ে যাচ্ছে। আর তাঁকে সাহস জুগিয়ে চলেছেন গুণমুগ্ধরা। বাংলা ব্যান্ড মহীনের ঘোড়াগুলির সদস্য তাপস দাস ওরফে বাপিদার জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে (Jadavpur University OAT) হচ্ছে বিশেষ অনুষ্ঠান ‘মহীন সারাদিন’।

Advertisement

মহীনের ঘোড়াগুলি (Moheener Ghoraguli) বাংলা গানের এমন এক ইতিহাস, যা বর্তমান প্রজন্মকেও মোহাচ্ছন্ন করে রেখেছে। এই ব্যান্ডেরই অন্যতম সদস্য তাপস দাস। ভালবেসেই তাঁকে বাপিদা বলে ডাকা হয়। এই বাপিদার চিকিৎসার জন্যই যাদবপুর বিশ্ববিদ্যালয় ও চশম-এ-আওয়ামের উদ্যোগে কনসার্টের আয়োজন করা হয়েছে।

[আরও পড়ুন: চোখে বেশি পাওয়ারের চশমা, চলছে স্যালাইন, কী হল অভিনেত্রী মধুমিতা সরকারের?]

অনুষ্ঠানে পারফর্ম করবেন রাঘব চট্টোপাধ্যায়, অভিজিৎ বর্মণ (পটা), বনি চক্রবর্তী, অনিন্দ্য (শহর), তিমির (ফকির), খ্যাদা, সঞ্জয়-সুমিলিতা, দেব চৌধুরীর মতো শিল্পীরা। গান গাইবে মহীন এখন ও বন্ধুরা। অনুষ্ঠান থেকে সংগৃহীত অর্থ বাপিদার চিকিৎসার জন্য দেওয়া হবে।
ক্যানসারের থার্ড স্টেজে আক্রান্ত বাপিদা। কেমো চলছে তাঁর। তবে চিকিৎসার খরচ বহন করতে আর পারছে না শিল্পীর পরিবার।

উল্লেখ্য, এর আগে সংগীতশিল্পীর পাশে দাঁড়াতে অনুরাগীদের কাছে আবেদন করেছিলেন রূপম ইসলাম, সিধু, গৌরব চট্টোপাধ্যায়, অর্ক মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাধারণ মানুষকে পাশে দাঁড়াতে অনুরোধ করেছিলেন তাঁরা। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিল্পীর চিকিৎসার যাবতীয় ভার গ্রহণ করার কথা জানিয়েছিলেন।

[আরও পড়ুন: ৭২ ঘণ্টার ম্যারাথন জেরা, অবশেষে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার জীবনকৃষ্ণ সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement