shono
Advertisement

Bholaa Review: রিমেক হলেও ‘ভোলা’য় রয়েছে নিজস্বতা, নির্ভেজাল অ্যাকশন উপহার দিলেন অজয় দেবগন

ছবির শেষ দৃশ্যে রয়েছে বিশেষ এক চমক।
Posted: 04:21 PM Mar 31, 2023Updated: 04:38 PM Mar 31, 2023

সুপর্ণা মজুমদার: ২০১৯ সালে মুক্তি পেয়েছিল তামিল সিনেমা ‘কাইথি’। শব্দটির বাংলা অর্থ কয়েদি। এই কয়েদির ভূমিকায় অভিনয় করেছিলেন তামিল স্টার কার্তি। সেই সিনেমারই রিমেক অজয় দেবগনের ‘ভোলা’ (Bholaa)। অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালকও অজয়। আর পরিচালক-অভিনেতা দু’জনেই ভরসা রেখেছেন নিজের স্ট্রং পয়েন্ট অর্থাৎ অ্যাকশনের উপর।

Advertisement

পরিচালক হিসেবে অজয়ের শেষ মুক্তি পাওয়া সিনেমা ছিল ‘রানওয়ে ৩৪’। বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি সিনেমায় অজয়ের পাশাপাশি ছিলেন অমিতাভ বচ্চন, বোমন ইরানির মতো অভিনেতা। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। সাফল্য সেবার পাননি অজয়। সেই কারণেই হয়তো এবার চেনা ছকে বাজিমাত করতে চেয়েছেন। নির্ভেজাল অ্যাকশন দর্শকদের উপহার হিসেবে দিয়েছেন অজয়। আর তাঁকে সঙ্গত দিয়েছেন তাব্বু, সঞ্জয় মিশ্র, দীপক ডোব্রিয়াল, গজরাজ রাও, বিনীত কুমার, মকরন্দ দেশপাণ্ডের মতো অভিনেতা।

[আরও পড়ুন: ‘ব্রহ্মাস্ত্র’ ছবির আরও দুটি পর্বের মুক্তি ঢের দেরি! কারণ জানালেন পরিচালক অয়ন]

হাওয়ায় উড়তে থাকা জ্বলন্ত গাড়ি, নায়কের এক ঘুষিতে ভিলেনের পিঠের হাড় ঠিকরে বেরিয়ে আসা, হাতে গুলি লাগা সত্ত্বেও গাড়িতে ঝুলে পুলিশ অফিসারের নিখুঁত নিশানার রহস্যের সমাধান ‘ভোলা’র মতো বাণিজ্যিক ছবিতে খুঁজতে যাওয়া বৃথা। তবে অজয় লার্জার দ্যান লাইফ চরিত্রও বিশ্বাসযোগ্যভাবে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন। তবে কয়েকটি জায়গায় নাটকীয়তা বেশি।  

ছবিতে IPS ডায়ান জোসেফের চরিত্রে অভিনয় করেছেন তাব্বু। অজয়ের চরিত্র ভোলা সদ্য জেল থেকে ছাড়া পাওয়া এমন একজন মানুষ যে প্রথমবার নিজের মেয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছে। প্রায় হাজার কোটির মাদক বাজেয়াপ্ত করে পুরনো এক থানায় লুকিয়ে রাখে ডায়ান। এদিকে মাদক কারবারিরা সেই মাদক পেতে মরিয়া। তার জন্য ষড়যন্ত্র করে পুলিশের পার্টির পানীয়তে এমন ওষুধ মিশিয়ে দেওয়া হয় যার চিকিৎসা কয়েক ঘণ্টার মধ্যে না হলেই বিপদ।
এমন পরিস্থিতিতে ডায়ান ভোলার স্মরণাপন্ন হয়। প্রথমে ভোলাকে সাধারণ মানুষ ভেবেছিল সে। কিন্তু আস্তে আস্তে তাঁর ক্ষমতা সম্পর্কে অবগত হতে থাকে। কিন্তু গল্প এখনও বাকি। হ্যাঁ, ‘ভোলা’র পরবর্তী ছবির ইঙ্গিত শেষ দৃশ্যে। আর সেখানে চমক অভিষেক বচ্চন (Abhishek Bachchan)। ‘রাবণ’-এর বহুদিন পর ভিলেনের চরিত্রে অভিষেক। এ ছবিতে সামান্য ঝলক থাকলেও পরবর্তী ছবিতে তাঁকে দেখার অপেক্ষা রইল।

ছবি – ভোলা
অভিনয়ে – অজয় দেবগন, তাব্বু, সঞ্জয় মিশ্র, দীপক ডোব্রিয়াল, গজরাজ রাও, বিনীত কুমার, মকরন্দ দেশপাণ্ডে, অভিষেক বচ্চন (ক্যামিও)
পরিচালনা – অজয় দেবগন

[আরও পড়ুন: ফ্যাশন শোয়ের র‌্যাম্পে নজরকাড়া যিশুর মেয়ে সারা, ছোট্ট ‘উমা’কে দেখে আপ্লুত সৃজিত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement