shono
Advertisement

‘ঈশ্বরের অসুখ!’ সদগুরুর অসুস্থতায় ভেঙে পড়লেন কঙ্গনা

সোশাল মিডিয়ায় মন খারাপের কথা শেয়ার করলেন কঙ্গনা।
Posted: 12:41 PM Mar 21, 2024Updated: 12:41 PM Mar 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ সদগুরু জগ্গা বাসুদেব (Sadhguru Jaggi Vasudev)। গত ১৭ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হয় ৬৬ বছরের আধ্যাত্মিক গুরুর। বুধবার দিল্লির একটি বেসরকারি হাসপাতালে জরুরি ভিত্তিতে মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সদগুরু। মস্তিষ্ক, হৃদযন্ত্র-সহ শরীরের বিভিন্ন অঙ্গ চিকিৎসায় সাড়া দিচ্ছে। তবে সদগুরুর অসুস্থতা নিয়ে দুশ্চিন্তায় ঘুম উড়েছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের। অভিনেত্রীর এতটাই মন খারাপ যে, জীবন নিয়ে বড্ড উদাস হয়ে পড়েছেন তিনি।

Advertisement

কঙ্গনা সোশাল মিডিয়ায় পোস্ট করে সেই মন খারাপের কথা লিখলেন। কঙ্গনার কথায়, ”আইসিইউতে সদগুরুকে দেখে হঠাৎ করে যেন বাস্তবের সাক্ষী হলাম। আমরা সবাই যে নশ্বর, তা যেন ফের প্রমাণ পেলাম। সদগুরুও যে রক্তমাংস দিয়ে গড়া একটি মানুষ, তা উপলদ্ধি করলাম। তবে থমকে গিয়েছিলাম। মনে হয়েছিল ঈশ্বরের অসুখ হয়েছে। ”

সদগুরুর মন্ত্রে দীক্ষিত কঙ্গনা রানাউত। জীবনের ওঠাপড়ায় যখন ক্লান্ত হয়ে যেতেন কঙ্গনা। তখন সদগুরুর কথাই কঙ্গনার মনে শক্তি এনে দিত। সেই শক্তিরই অভাব বোধ করছেন অভিনেত্রী। আর তাই তো সদগুরুর অসুস্থতার খবর পেয়ে মন ভেঙেছে তাঁর।

[আরও পড়ুন: মেগা বাজেটের ‘মহাভারত’ বানাতে চেয়েছিলেন শাহরুখ, কেন ভেস্তে গেল প্ল্যান?]

সাংবাদিক আনন্দ নরসিমা এক্স হ্যান্ডেলে সদগুরুর অসুস্থতার কথা জানিয়েছেন। বেশ কিছুদিন ধরে তীব্র মাথার যন্ত্রণায় ভুগছিলেন আধ্যাত্মিক গুরু। এর পর চিকিৎসক বিনীত সুরির নির্দেশ মতো এমআরআই করলে দেখা যায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ১৭ মার্চ বমি এবং মাথায় যন্ত্রণা বেড়ে যায়। এর পর অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয় সদগুরুকে। সিটি স্ক্যানে ধরা পড়ে প্রবল রক্তক্ষরণে হয়েছে মস্তিষ্কে। এই অবস্থায় চিকিৎসকরা জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

দিল্লি অ্যাপেলোর চিকিৎসক বিনীত সুরি, প্রণব কুমার, সুধীর ত্যাগী এবং এস চট্টোপাধ্যায় সদগুরুর জগ্গা বাসুদেবের মস্তিষ্কে অস্ত্রোপচার করেন। চিকিৎসকরা জানিয়েছেন, আগের চেয়ে অনেকটাই ভালো আছেন আধ্যাত্মিক গুরু। ভেন্টিলেটর থেকে বের করা হয়েছে তাঁকে। বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ চিকিৎসায় সাড়া দিচ্ছে। ইশা ফাউন্ডেশনের তরফেও সদগুরুর অসুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

[আরও পড়ুন: পেসমেকার বসল সব্যসাচীর, কেমন আছেন ‘ফেলুদা’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement