shono
Advertisement
Anti Aging Drink

চল্লিশ পেরলেও পড়বে না চালশে! রইল 'ম্যাজিক টনিকে'র হদিশ

ভিতর থেকে ত্বকের পুষ্টি জোগানো দরকার।
Published By: Sandipta BhanjaPosted: 05:30 PM Aug 16, 2024Updated: 05:30 PM Aug 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিশ পেরনোর পর ত্বকের যত্ন না নিতে পারলে তার ফল ভোগ করতে হবে চল্লিশ পেরলে। জেল্লা হারানোর পাশাপাশি কুঁচকে যাওয়া, বলিরেখে, মেচেতার দাগ পড়ার মতো নানাবিধ সমস্যা দেখা দেবে। অনেকেই অবশ্য এর জন্য স্কিন ট্রিটমেন্ট বা বাজার চলতি প্রসাধনী দ্রব্য বেছে নেন। তবে শুধু ক্রিম মাখলেই হবে না! বরং ভিতর থেকে ত্বকের পুষ্টি জোগানো দরকার। চল্লিশ পেরলেও যাতে না চালশে পড়ে! তার জন্য রইল 'ম্যাজিক টনিকে'র হদিশ।

Advertisement


১) দুধ এক্ষেত্রে খুব উপকারী। দুধে প্রোটিন ও ক্যালশিয়াম থাকায় ত্বক ভাল থাকে। তবে ল্যাকটোজ ইনটলারেন্স থাকলে না খাওয়াই ভালো। সে ক্ষেত্রে নিয়ম করে সয়া মিল্ক খেতে পারেন। ত্বকে বলিরেখা পড়বে না। এছাড়া ত্বকের উজ্জ্বলতাও বজায় থাকবে।

২) ত্বক ভালো রাখতে গ্রিন টি ম্যাজিকের মতো কাজ করে। পুষ্টিবিদদের মতে, দুধ-চা বা দুধ-কফি না খেয়ে দিনে অন্তত একবার বা দুবার গ্রিন টি-তে চুমুক দিন। এর মধ্যে আছে অ্যান্টি অক্সিড্যান্ট যা শরীরকে ভিতর থেকে সতেজ রাখে ও বলিরেখা পড়তে দেয় না ত্বকে।

৩) গাজর চোখের দৃষ্টি বাড়াতে সাহায্য করে। গাজরের রস নিয়মিত খেলে ত্বক ভালো থাকে। এছাড়া বেদানা, তরমুজের জুসও খুব ভালো।

৪) টম্যাটোর রস বা টম্যাটোর স্যুপও খুব উপকারী। টম্যাটোতে আছে লাইকোপিন নামে অ্যান্টি-অক্সিড্যান্ট যা তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। তাছাড়া ভিটামিন এ, কে ও সি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়।

৫) দোকান থেকে না কিনে বাড়িতেই বানান আঙুরের রস। আঙুরে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও পটাশিয়াম আছে, যা ত্বকের স্বাস্থ্য ভালো রাখে। ত্বকে দাগছোপ, বলিরেখা পড়তে দেয় না। পাশাপাশি সূর্যের অতিবেগনি রশ্মি থেকেও ত্বকে বাঁচায়।

৬) আর রোজ সকালে যদি উষ্ণ গরম জলে লেবু-মধু মিশিয়ে খেতে পারেন, তাহলে তো কথাই নেই!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চল্লিশ পেরলেও যাতে না চালশে পড়ে! তার জন্য রইল 'ম্যাজিক টনিকে'র হদিশ।
  • ত্বক ভালো রাখতে গ্রিন টি ম্যাজিকের মতো কাজ করে।
  • জরের রস নিয়মিত খেলে ত্বক ভালো থাকে। এছাড়া বেদানা, তরমুজের জুসও খুব ভালো।
Advertisement