shono
Advertisement

মধ্যরাতে রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ১৪

মহারাষ্ট্রের তারাপুরে চাঞ্চল্য, দেখুন ভিডিও। The post মধ্যরাতে রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ১৪ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:29 AM Mar 09, 2018Updated: 02:05 PM Sep 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে বয়লারে তীব্র বিস্ফোরণ। বিস্ফোরণের পরই আগুন লেগে গেল কারখানায়। বৃহস্পতিবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের তারাপুরের একটি রাসায়নিক কারখানায়। চোখের নিমেষে আগুন ছড়িয়ে পড়ে কারখানার ৫টি ইউনিটে। ঘটনায় এখনও পর্যন্ত ১৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। কারখানা লাগোয়া এলাকা ঘিরে ফেলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলকর্মীরা। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, অত্যাধিক তাপের কারণে ওই কারখানার একটি বয়লারে বিস্ফোরণ ঘটে। তারজেরে এই অগ্নিকাণ্ড।

Advertisement

[মধুচক্রের পর্দাফাঁস, ম্যাসাজ পার্লার থেকে আপত্তিকর অবস্থায় গ্রেপ্তার বহু]

মহারাষ্ট্রের পালঘর জেলার তারাপুর শহর। তারাপুরে একটি রাসায়নিক কারখানার ভয়াবহ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার ১১টা ১০ মিনিটে কারখানায় বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, যে আট-দশ কিমি দুরের এলাকা কেঁপে ওঠে। কারখানা থেকে তিন কিমি দুরে একটি বাড়ির জানলার কাচ ভেঙে যায়। বিস্ফোরণের পরেই কারখানায় একটি ইউনিটে আগুন লেগে যায়। ঘটনার সময়ে ওই কারখানা বিপুল পরিমাণ রাসায়নিক মজুত ছিল। তাই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। চোখের নিমেষে আগুনের গ্রাসে চলে যায় ৫টি ইউনিট। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল ১১ ইঞ্জিন। শেষ খবর পাওয়া পর্যন্ত, এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। গোটা এলাকা ঘিরে ফেলে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। ওই কারখানা থেকে গুরুতর অবস্থায় ১৪ জনকে উদ্ধার করা গিয়েছে। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। পালঘর জেলার পুলিশ সুপার জানিয়েছেন, ‘অগ্নিকাণ্ডে কারখানার এক শ্রমিকের মৃত্যুর গুজব ছড়িয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও মৃতদেহ উদ্ধার হয়নি। ওই কারখানায় রাতের শিফটে কাজ হচ্ছিল কিনা বা দুর্ঘটনার সময়ে কারখানায় কোনও শ্রমিক ছিলেন কিনা, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।‘

[জাল নোট সংক্রান্ত নির্দেশিকা লঙ্ঘন, এসবিআইকে ৪০ লক্ষ টাকা জরিমানা]

কিন্তু, ওই রাসায়নিক কারখানা বয়লারে কীভাবে বিস্ফোরণ ঘটল? দমকলের প্রাথমিক অনুমান, সম্ভবত অত্যাধিক চাপ ও তাপের কারণে বয়লারে বিস্ফোরণে ঘটে। কারখানা বিপুল পরিমা্ণ রাসায়নিক থাকায়, প্রায় সঙ্গে সঙ্গেই আগুন লেগে যায়। আগুন পুরোপুরি নিভে যাওয়ার পরই, কারখানার ভিতরে তল্লাশি চালানো হবে।

দেখুন ভিডিও:

[গ্রেপ্তার হলে চিকিৎসা হবে কীভাবে? সিবিআইকে চিঠিতে হুঁশিয়ারি মেহুলের]

The post মধ্যরাতে রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ১৪ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement