shono
Advertisement
India Football Team

ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের প্রাথমিক দল ঘোষণা ভারতের, মানোলোর টিমে সুযোগ পেলেন বিশাল?

ইন্টারকন্টিনেন্টাল কাপের ভরাডুবি ভুলে কি ঘুরে দাঁড়াতে পারবে ভারত?
Published By: Arpan DasPosted: 09:10 AM Oct 01, 2024Updated: 09:13 AM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস খানেক আগে ছিল আন্তর্মহাদেশীয় কাপ। সেখানে একপ্রকার বিধ্বস্ত হয়েছে ভারতের ফুটবল দল। সামনে আরও একটি প্রতিযোগিতা। ৯ অক্টোবর থেকে ভিয়েতনামে শুরু হতে চলেছে ত্রিদেশীয় টুর্নামেন্ট। আসন্ন প্রতিযোগিতার জন্য ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিলেন ভারতের কোচ মানোলো মার্কেজ।

Advertisement

পুরো দমে শুরু হয়ে গিয়েছে আইএসএল। তার মাঝেই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ঘটনাচক্রে ভারতের কোচ আবার একই সঙ্গে এফসি গোয়ারও কোচ। তবে ভিয়েতনামে কঠিন পরীক্ষা অপেক্ষা করে থাকবে মানোলোর জন্য। ভিয়েতনামের র‍্যাঙ্কিং ১১৬। এছাড়াও এই টুর্নামেন্টে আছে লেবাননের মতো দল। যাদের র‍্যাঙ্কিং ১১৪। ভারত সেখানে ১২৬ নম্বরে। ইন্টারকন্টিনেন্টাল টুর্নামেন্ট হয়েছিল হায়দরাবাদে। এবার বিদেশের মাটিতে কড়া চ্যালেঞ্জ থাকবে ভারতীয় দলের জন্য।

ঘোষিত দলে গোলকিপার হিসেবে আছেন গুরপ্রীত সিং সান্ধু, বিশাল কাইথ ও অমরিন্দর সিং। ইন্টারকন্টিনেন্টাল কাপের দলে ছিলেন না বিশাল। দুরন্ত ছন্দে থাকা মোহনবাগানের বিশালকে প্রথম গোলকিপার হিসেবে দেখার দাবিতে সরব ভক্তরা। মানোলো কী সিদ্ধান্ত নেন, সেদিকেও নজর থাকবে। ডিফেন্ডার হিসেবে থাকছেন নিখিল পূজারি, রাহুল ভেকে, চিংলেনসানা সিং, আনোয়ার আলি, আকাশ সাংওয়ান, শুভাশিস বোস, আশিস রাই, মেহতাব সিং এবং রোশন সিং নাওরেম।

মাঝমাঠের শক্তি বাড়াবেন সুরেশ সিং, লালরিনলিয়ানা নামতে, জিকসন সিং, নন্দকুমার সেকার, ব্র্যান্ডন ফার্নান্দেজ, অনিরুদ্ধ থাপা, লিস্টন কোলাসো, লালেংমাওইয়া এবং ছাংতে। আক্রমণের দায়িত্বে থাকবেন এডমুন্ড লারিন্ডিকা, মনবীর সিং, ফারুক চৌধুরী, বিক্রম প্রতাপ সিং এবং রহিম আলি। মানোলোর জন্য আরও একটা চিন্তার বিষয় গোল করার লোকের অভাব। সুনীল ছেত্রীর জায়গা নেওয়ার কোনও যোগ্য উত্তরসূরি উঠে আসেন কিনা, সেটাও দেখতে চাইবেন ভক্তরা। সব মিলিয়ে ইন্টারকন্টিনেন্টাল কাপের ভরাডুবি ভুলে কি ঘুরে দাঁড়াতে পারবে ভারত? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাস খানেক আগে ছিল আন্তর্মহাদেশীয় কাপ।
  • সেখানে একপ্রকার বিধ্বস্ত হয়েছে ভারতের ফুটবল দল। সামনে আরও একটি প্রতিযোগিতা।
  • ৯ অক্টোবর থেকে ভিয়েতনামে শুরু হতে চলেছে ত্রিদেশীয় টুর্নামেন্ট।
Advertisement