shono
Advertisement
Babar Azam

লাগাতার ব্যর্থতার জের, পাকিস্তানের সীমিত ওভারের দলের অধিনায়কত্ব ছাড়লেন বাবর

বাবর এক সময় পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক ছিলেন। ২০২৩ বিশ্বকাপের পর সড়ে দাঁড়ান।
Published By: Subhajit MandalPosted: 01:00 AM Oct 02, 2024Updated: 01:00 AM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ব্যর্থতার জেরে ফের পাকিস্তানের অধিনায়ক পদ ছাড়লেন বাবর আজম। এর আগে ২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব  ছাড়েন পাক ক্রিকেটের সুপারস্টার। পর ফের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক করা হয় তাঁকে। মঙ্গলবার গভীর রাতে ফের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন তিনি।

Advertisement

বাবর এক সময় পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক ছিলেন। কিন্তু ২০২৩ বিশ্বকাপের পর সড়ে দাঁড়ান। তাঁকে সরিয়ে সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন করা হয়েছিল শাহিন আফ্রিদিকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের পুরনো পদে ফিরিয়ে আনা হয় বাবরকে। যা নিয়ে টিমের মধ্যেই অশান্তি বেঁধেছিল। আবার টেস্ট ক্রিকেটে দায়িত্ব দেওয়া হয়েছিল শান মাসুদকে। তিনি আবার পাঁচটা টেস্টে নেতৃত্ব দিয়ে পাঁচটাই হেরেছেন। সদ্য বাংলাদেশের কাছে জোড়া টেস্ট হেরেছে পাকিস্তান। তাও আবার ঘরের মাঠে। বাবর নিজে চূড়ান্ত হতাশ করেছেন ওই সিরিজে। তার পরই ফের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত।

মঙ্গলবার সোশাল মিডিয়ায় পাক মহাতারকা জানালেন, "আমি পিসবিকে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। পাক ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। অধিনায়কত্ব বিরাট সম্মান। কিন্তু একই সঙ্গে চাপও বাড়িয়ে দেয়। আমি এবার নিজের পারফরম্যান্সে মনোযোগ দিতে চাই। নিজের ব্যাটিং উপভোগ করতে চাই। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাতে চাই।"

আসলে পাক ক্রিকেটে এই মুহূর্তে রীতিমতো ডামাডোল চলছে। বাবর নিজেকে সেই ডামাডোলের মধ্যে থেকে সরিয়ে নিলেন। সাদা বলের ক্রিকেটে নতুন নেতা হতে পারেন বাবরের ঘনিষ্ঠ বন্ধু মহম্মদ রিজওয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ব্যর্থতার জেরে ফের পাকিস্তানের অধিনায়ক পদ ছাড়লেন বাবর আজম। এর আগে ২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়ক পদ ছাড়েন পাক ক্রিকেটের সুপারস্টার। পর ফের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক করা হয় তাঁকে। মঙ্গলবার গভীর রাতে ফের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন তিনি। বাবর এক সময় পাকিস্তানের ৩ ফরম্যাটের অধিনায়ক ছিলেন। কিন্তু ২০২৩ বিশ্বকাপের পর সড়ে দাঁড়ান। বাবরকে সরিয়ে সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন করা হয়েছিল শাহিন আফ্রিদিকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের পুরনো পদে ফিরিয়ে আনা হয় বাবরকে। যা নিয়ে টিমের মধ্যেই অশান্তি বেঁধেছিল। আবার টেস্ট ক্রিকেটে দায়িত্ব দেওয়া হয়েছিল শান মাসুদকে। তিনি আবার পাঁচটা টেস্টে নেতৃত্ব দিয়ে পাঁচটাই হেরেছেন। সদ্য বাংলাদেশের কাছে জোড়া টেস্ট হেরেছে পাকিস্তান। তাও আবার ঘরের মাঠে। বাবর নিজে চূড়ান্ত হতাশ করেছেন ওই সিরিজে। তার পরই ফের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত। মঙ্গলবার সোশাল মিডিয়ায় পাক মহাতারকা জানালেন, "আমি পিসবিকে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। পাক ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। অধিনায়কত্ব বিরাট সম্মান। কিন্তু একই সঙ্গে চাপও বাড়িয়ে দেয়। আমি এবার নিজের পারফরম্যান্সে মনোযোগ দিতে চাই। নিজের ব্যাটিং উপভোগ করতে চাই। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাতে চাই।" আসলে পাক ক্রিকেটে এই মুহূর্তে রীতিমতো ডামাডোল চলছে। বাবর নিজেকে সেই ডামাডোলের মধ্যে থেকে সরিয়ে নিলেন। সাদা বলের ক্রিকেটে নতুন নেতা হতে পারেন বাবরের ঘনিষ্ঠ বন্ধু মহম্মদ রিজওয়ান।
  • এর আগে ২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব  ছাড়েন পাক ক্রিকেটের সুপারস্টার।
  • পর ফের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক করা হয় তাঁকে।
Advertisement