shono
Advertisement
Inter Milan

পাঁচ ম্যাচ বাকি থাকতেই সেরি আ চ্যাম্পিয়ন! মিলান ডার্বিতে জিতে ইটালি সেরা ইন্টার

এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে মোট ২০ বার 'স্কুডেটো' জয় ইন্টারের।
Posted: 09:55 AM Apr 23, 2024Updated: 01:25 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০বার ইটালিসেরা ইন্টার মিলান (Inter Milan)। লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য একপ্রকার তৈরিই ছিল ক্লাবটি। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের (AC Milan) থেকে ১৪ পয়েন্ট এগিয়ে ছিলেন লাউতারো মার্টিনেজরা। কিন্তু মিলান ডার্বিতে (Milan Derby) চিরপ্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেরি আ  (Serie A) জেতার আবেগ আলাদা। সেই কাজটাই করল ইন্টার মিলান। পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইটালির লিগের সেরা হল তারা। ইনজাঘির ছেলেরা এসি মিলানকে হারাল ২-১ গোলে।

Advertisement

এই নিয়ে মোট ২০ বার সেরি আ জিতল ইন্টার মিলান। ইটালির পতাকার রঙের সঙ্গে মিলিয়ে যাকে স্থানীয় ভাষায় বলা হয় 'স্কুডেটো' (Scudetto)। ইটালির লিগের নিয়ম অনুযায়ী ১০ বার লিগ জিতলে জার্সিতে একটি করে স্টার বসে। এদিনের ম্যাচের পর ইন্টারের মুকুটে উঠল দুটি স্টার। ম্যাচেও পুরোপুরি আধিপত্য দেখাল তারা। মাত্র ১৮ মিনিটেই ইন্টারকে এগিয়ে দেন ডিফেন্ডার এসের্বি। তাঁদের দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৪৯ মিনিটে। প্রায় একক দক্ষতায় দুজন ডিফেন্ডারকে কাটিয়ে জালে বল জড়িয়ে দেন ফরাসি স্ট্রাইকার মার্কাস থুরাম।

[আরও পড়ুন: আইপিএলে স্বপ্নের দৌড়, অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন নারিন?]

এসি মিলানের হয়ে ৮০ মিনিটে একটি গোল শোধ করেন তোমোরি। কিন্তু ততক্ষণে ম্যাচের ফলাফল প্রায় নির্ধারিত হয়ে গিয়েছে। ম্যাচের শেষের দিকে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুদলের ফুটবলাররাই। লাল কার্ড দেখেন এসি মিলানের থিও হার্নান্দেজ, কালাব্রিয়া আর ইন্টারের ডামফ্রিজ। খাতায় কলমে ম্যাচটি এসি মিলানের হোম ম্যাচ হলেও, দুদলই একই স্টেডিয়ামে খেলে। অনেকটা কলকাতার বড় ম্যাচের মতোই। সেই ঐতিহাসিক সান সিরো স্টেডিয়ামে রেফারির শেষ বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়েন ইন্টারের ফুটবলাররা।

৩৩ ম্যাচে লাউতারোদের পয়েন্ট ৮৬। সেখানে এসি মিলান সমসংখ্যক ম্যাচ খেলে পেয়েছে ৬৯ পয়েন্ট। গত বছর সেরি আ জিতেছিল মারাদোনার পুরনো ক্লাব নাপোলি। এবার নীল-কালো জার্সিধারীরা 'স্কুডেটো' ফিরিয়ে আনল মিলানে।

[আরও পড়ুন: ‘চল্লিশ বলে সেঞ্চুরি করতে পারে কোহলি’, টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটে আস্থা সৌরভের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইতালির লিগে সেরা হওয়ার জন্য একপ্রকার তৈরিই ছিল ইন্টার মিলান।
  • ইনজাঘির ছেলেরা এসি মিলানকে হারাল ২-১ গোলে।
  • ঐতিহাসিক সান সিরো স্টেডিয়ামে রেফারির শেষ বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়েন ইন্টারের ফুটবলাররা।
Advertisement