shono
Advertisement
UEFA Euro 2024 Final

'হারের যন্ত্রণা বহুদিন রক্তাক্ত করবে', ইউরো হাতছাড়া হওয়ায় হতাশ হ্যারি কেন

লাগাতার ব্যর্থতায় অবসরের ইঙ্গিত সাউথগেটের?
Published By: Anwesha AdhikaryPosted: 12:56 PM Jul 15, 2024Updated: 03:46 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার ফাইনালে উঠলেও ট্রফি অধরা। বিশ্বকাপেও নেই সাফল্য। এহেন পরিস্থিতিতে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট ইঙ্গিত দিলেন, এবার হয়তো দায়িত্ব থেকে অব্যাহতি নিতে চান তিনি। অন্যদিকে, টানা দুবার ইউরো ফাইনাল হারের পর ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন বলছেন, এই পরাজয়ের কাঁটা বহুদিন তাঁদের বিদ্ধ করবে।

Advertisement

সদ্যসমাপ্ত ইউরোয় (Euro Cup 2024) 'ঘুমন্ত' ফুটবল খেলেছে ইংল্যান্ড। বারবার দেশীয় সমর্থকদের সমালোচনার মুখে পড়েছে সাউথগেটের কোচিং। তবে সেমিফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জুড বেলিংহ্যামরা ২-১ জেতার পরে ব্রিটিশরা আশায় ছিলেন, এবার আর খালি হাতে বার্লিন থেকে ফিরতে হবে না। ট্রফি নিয়ে দেশে ফিরবেন হ্যারি কেন। কিন্তু সেই স্বপ্ন অধরাই থেকে গেল। ফাইনালে (UEFA Euro 2024 Final) স্পেনের ভয়ংকর সুন্দর ফুটবলের সামনে চূর্ণ হয়ে গেল ব্রিটিশদের যাবতীয় প্রতিরোধ।

[আরও পড়ুন: গৃহস্থের গর্ব পড়শির ঈর্ষা, মেসির ট্রফি ক্যাবিনেটে বিশ্বফুটবলের মণিমাণিক্য

তার পরেই প্রশ্ন উঠছে, আর কি জাতীয় দলকে কোচিং করাবেন সাউথগেট? এমনিতেই চলতি বছরের শেষে কোচের পদে তাঁর মেয়াদ ফুরোচ্ছে। সেই চুক্তি আবারও বাড়াতে চান ইংল্যান্ডের হেডস্যার? উত্তরে সরাসরি কিছু জানাননি গ্যারেথ সাউথগেট। তাঁর কথায়, "এখনই প্রকাশ্যে কিছু বলার সময় আসেনি। আগে সকলের সঙ্গে আলোচনা করতে হবে।" তবে জল্পনা ছড়াচ্ছে, এবার হয়তো কোচের দায়িত্ব ছেড়ে দিতে পারেন সাউথগেট।

অন্যদিকে, হারের যন্ত্রণা মেনে নিতে স্বভাবতই কষ্ট হচ্ছে হ্যারি কেনের। ফাইনালে ৬০ মিনিট গড়াতেই তাঁকে তুলে নিয়েছিলেন কোচ। তার পরে ম্যাচে সমতা ফেরায় ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত আর জেতা হয়নি। ম্যাচের শেষে বিধ্বস্ত কেন বলেন, "একটা সুযোগ পেয়েছিলাম, হারিয়ে ফেলেছি। এই ফাইনালগুলো কখনই সহজ হয় না। খুব যন্ত্রণার একটা মুহুর্ত। বহুদিন পর্যন্ত এই হারের যন্ত্রণা থাকবে।"

[আরও পড়ুন: আহত অধিনায়কের জন্য সতীর্থদের মরণপণ লড়াই, দুই ফাইনাল মিলিয়ে দিল মেসি-রোনাল্ডোকে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফাইনালে স্পেনের ভয়ংকর সুন্দর ফুটবলের সামনে চূর্ণ হয়ে গেল ব্রিটিশদের যাবতীয় প্রতিরোধ।
  • চলতি বছরের শেষে কোচের পদে তাঁর মেয়াদ ফুরোচ্ছে। সেই চুক্তি আবারও বাড়াতে চান ইংল্যান্ডের হেডস্যার?
  • , হারের যন্ত্রণা মেনে নিতে স্বভাবতই কষ্ট হচ্ছে হ্যারি কেনের। ফাইনালে ৬০ মিনিট গড়াতেই তাঁকে তুলে নিয়েছিলেন কোচ।
Advertisement