shono
Advertisement

ক্রমেই বিপজ্জনক হচ্ছে ভাইরাল ‘স্কার্ফ গেম’ চ্যালেঞ্জ, বেঘোরে প্রাণ গেল কিশোরীর

কী এই চ্যালেঞ্জ? জেনে নিন।
Posted: 05:18 PM Jun 10, 2023Updated: 05:18 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন্ডিং গেমে অংশ নেওয়ার চ্যালেঞ্জ নিয়ে করুণ পরিণতির ঘটনা অতীতে অনেকবারই উঠে এসেছে শিরোনামে। সোশ্যাল মিডিয়ায় কিছু লাইক পাওয়ার জন্য প্রাণ গিয়েছে বহু তরুণ-তরুণীর। ফের প্রকাশ্যে এল এমনই এক মর্মান্তিক ঘটনা। জনপ্রিয় ‘স্কার্ফ গেম’ চ্যালেঞ্জ নিয়ে বেঘোরে প্রাণ হারাল ১৬ বছরের এক কিশোরী।

Advertisement

ক্রিস্টি সিবালী ডমিনিক গ্লোয়ার গ্যাসাইলি নামের ফ্রান্সের এক কিশোরী জনপ্রিয় টিকটক চ্যালেঞ্জে অংশ নিয়ে প্রাণ হারাল। গত ২৭ মে নিজের বাড়িতেই এই ভয়ংকর স্টান্টটি করার চেষ্টা করে সে। আর তাতেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে কিশোরী। কিন্তু ক্রিস্টি একা নয়, জানা গিয়েছে, ব্ল্যাকআউট চ্যালেঞ্জের মতোই এই ‘স্কার্ফ গেম’ চ্যালেঞ্জে অংশ নিয়ে গত বছর বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন।

[আরও পড়ুন: পার্টির আড়ালে তিনতারা হোটেলে রমরমা মধুচক্র! দুর্গাপুরের সিটি সেন্টারে পর্দাফাঁস]

এবার প্রশ্ন হল, কী এই চ্যালেঞ্জ? জানা গিয়েছে, এই চ্যালেঞ্জে আপনাকে শক্ত করে গলায় কাপড়ের ফাঁস দিয়ে ধরে রাখতে হয়। যতক্ষণ না প্রাণ বেরিয়ে যাচ্ছে, ততক্ষণ শক্ত করে ফাঁস দিয়ে রাখতে হবে। ব্ল্যাকআউট চ্যালেঞ্জটিও অনেকটা এমনই। মাথায় যাতে অক্সিজেন পৌঁছতে না পারে, সেই ব্যবস্থা করতে হবে আপনাকে। এর জেরে অনেকে যেমন অসুস্থ হয়ে পড়েছেন, অনেকে আবার প্রাণও হারিয়েছেন। ক্রিস্টিরও গলায় ফাঁস দিয়েই মৃত্যু হয়। আর এই চ্যালেঞ্জ নেওয়ার প্রবণতা ক্রমেই ভয়ংকর আকার ধারণ করছে। কারণ লোকের মুখে মুখে ফিরে ক্রমেই এই অ্য়াপ জনপ্রিয় হয়ে উঠছে।

অতীতে এমন বেশ কিছু ভয়ংকর অ্যাপ এবং ভিডিও গেমের ফাঁদে পা দিয়ে মৃত্যু হয়েছে অনেকের। যে কারণে সেই সব বিপজ্জনক চ্যালেঞ্জের উপর নিষেধাজ্ঞাও জারি করা হয়েছিল। ‘স্কার্ফ গেম’ চ্যালেঞ্জও যে তেমনই ভয়ংকর হয়ে উঠছে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘বীর হনুমান ছিলেন আদিবাসী’, কংগ্রেস বিধায়কের মন্তব্যের তীব্র বিরোধিতা বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement