shono
Advertisement

আচমকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৪ নাবালক-সহ ১৬ জনকে তড়িঘড়ি আনা হল এসএসকেএমে

এসএসকেএমে ট্রমা কেয়ার ইউনিটে ভরতি ১৬ জন।
Posted: 09:36 PM Apr 20, 2023Updated: 11:21 AM Apr 21, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: ভর সন্ধেবেলা ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মেটিয়াবুরুজ এলাকা। গার্ডেনরিচের বিচালি ঘাট রোডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে (Cylinder blast) আহত অন্তত ২২ জন। তাঁদের তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)। ১৬ জনকে ট্রমা কেয়ার ইউনিটে ভরতি করে দ্রুত চিকিৎসা শুরু হয়। এদের মধ্যে ৪ জন নাবালক-নাবালিকা। তাদের বয়স ১২ থেকে ১৮ বছর। 

Advertisement

বৃহস্পতিবার সন্ধেবেলা ৭৭, বিচালি ঘাট রোডে গ্যাস সিলিন্ডার ফেটে দুর্ঘটনা ঘটে।  অনেকেই ঝলসে যান। ১৬ বছরের আলি হোসেন, ১২ বছরের মোঃ জামাল, ১৩ বছরের জানাদ ও ১৮ বছরের মহঃ ফাইজান-সহ মোট ১৬ জনকে ভরতি করা হয় এসএসকেএম হাসপাতালে। ট্রমা কেয়ার ইউনিটে (Trauma Care Unit) ভরতি তাঁরা। উদ্বিগ্ন পরিবার-পরিজন ভিড় বাড়িয়েছেন হাসপাতালের সামনে।  কী কারণে বিস্ফোরণ ঘটল, তা এখনও জানা যায়নি। তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: হাসপাতালে মেলেনি অ্যাম্বুল্যান্স, টোটোয় চড়িয়ে নিয়ে যেতেই মৃত্যু ভাতারের মহিলার]

রাতে হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, “আগুন লেগেছিল গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করে। ওই আগুন যারা নেভাতে গিয়েছিল, তারা প্রত্যেকেই আহত হয়েছে। কয়েকজনের অবস্থা গুরুতর। আমি ওদের দেখে এলাম, ডাক্তারদের সঙ্গে কথা হল। তাঁরা আশাবাদী যে কারও বড় কোনও ক্ষতি হবে না।”
 
কী ভাবে বিস্ফোরণ ঘটল, সেই প্রশ্নের উত্তরে তিনি জানান, “প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ইলেকট্রিক ওয়ার থেকে আগুন লাগে, তারপর তা থেকে গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়। সবটা খতিয়ে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন: সুকৌশলে খুন? স্বামীর সঙ্গে সার্কাসের খেলা দেখাতে গিয়ে পড়ে মৃত্যু মহিলার, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement