shono
Advertisement

‘জাহান্নমে যাক ভারত, ওদের বাদ দিক ICC’, এশিয়া কাপ আয়োজন নিয়ে তোপ প্রাক্তন পাক তারকার

শোনা গিয়েছে, পাকিস্তান থেকে সরছে ৫০ ওভারের এই টুর্নামেন্ট।
Posted: 05:54 PM Feb 06, 2023Updated: 05:54 PM Feb 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ আয়োজন নিয়ে বিতর্ক অব্যাহত। শনিবারই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকের পর শোনা গিয়েছে, পাকিস্তান থেকে সরছে ৫০ ওভারের এই টুর্নামেন্ট। যদিও বিকল্প ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। ২২ গজের লড়াই নিয়ে মাঠে বাইরে বাকযুদ্ধ শুরু হয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। একদিকে যেমন ভারতীয় বোর্ড পাকিস্তানে দল পাঠাতে নারাজ, তেমনই পাক ক্রিকেট বোর্ডের (PCB) পালটা হুঁশিয়ারি, ভারত পাক সফরে না এলে বাবর আজমদেরও ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারতে পাঠানো হবে না। এহেন উত্তপ্ত পরিস্থিতিতে এবার পাক কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের মন্তব্যে তৈরি হল নয়া বিতর্ক।

Advertisement

পাকিস্তানে এশিয়া কাপ (Asia Cup 2023) আয়োজন নিয়ে গত বছর বিসিসিআই (BCCI) সচিব জয় শাহর মন্তব্যে তৈরি হয় তীব্র বিতর্ক। তিনি জানিয়েছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত অংশ নেবে না। সঙ্গে তিনি আরও দাবি করেন, পাকিস্তানে না হয়ে কোনও নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজন করা উচিত। বোর্ড সচিবের এই দাবির বিরুদ্ধে সরব হন পাক বোর্ড কর্তা থেকে প্রাক্তন ক্রিকেটাররা। আর শনিবার যখন নতুন করে শোনা গেল পাকিস্তান থেকে সরতে পারে এই টুর্নামেন্ট তখন ফের ভারতের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মিয়াঁদাদ। আইসিসির উদ্দেশে তাঁর বার্তা, ভারতকে সরিয়ে দেওয়া হোক।

জাভেদ মিয়াঁদাদ

[আরও পড়ুন: বাগনান হত্যাকাণ্ড: প্রায় দেড় মাস পর জঙ্গলে মিলল ঝাড়খণ্ডের অভিনেত্রী খুনে ব্যবহৃত অস্ত্র]

ইউটিউবে একটি ভিডিওতে প্রাক্তন পাক তারকা বলে দেন, “আমি তো আগেই বলেছিলাম ভারত না আসতে চাইলে আসবে না। আমাদের তাতে কিছু যায় আসে না। আমরা ক্রিকেটটা তো পাচ্ছি। (কে খেলবে না খেলবে) সেটা দেখা আইসিসির কাজ। আইসিসি যদি ব্যাপারটা সালমাতে না পারে তাহলে গভর্নিং বডি কী কাজ করবে?” মিয়াঁদাদ মনে করেন, প্রতিটা দেশের জন্য একই নিয়ম লাগু করা উচিত আইসিসির। তীব্র আক্রমণের সুরে প্রাক্তন পাক অধিনায়ক বলে দেন, “যদি কোনও দল খেলতে আসতে না চায়, তা সে যতই শক্তিশালী দল হোক না কেন, আইসিসির উচিত তাদের বাদ দিয়ে দেওয়া।”

তবে এখানেই থামেননি তিনি। ভারতীয় দলকে খোঁচা দিয়ে বলেছেন, পাকিস্তানে এসে টিম ইন্ডিয়া হারলে, দেশবাসীর কী মারাত্মক প্রতিক্রিয়া হবে, সেটা ভেবেই হয়তো দলকে পাঠানো হচ্ছে না। অর্থাৎ পাকভূমে হারের ভয়ও নাকি ভারতের খেলতে না আসার অন্যতম কারণ বলে মনে করছেন মিয়াঁদাদ। তাঁর দাবি, ভারতীয় বোর্ডের এহেন আচরণের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত আইসিসির। যদিও মিয়াঁদাদের মন্তব্য নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি বিসিসিআইয়ের তরফে।

[আরও পড়ুন: ত্রিপুরার সভায় বাম-কংগ্রেস জোটকে তুলোধনা শাহের, নাম নিলেন না তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement