shono
Advertisement

‘আমি এখন আরও রাগী’, ২০২৪ সালে মসনদে ফিরতে প্রচার শুরু ডোনাল্ড ট্রাম্পের

মধ্যবর্তী নির্বাচনে সেভাবে সুবিধা করতে না পারলেও আশায় বুক বাঁধছেন ট্রাম্প।
Posted: 07:34 PM Jan 29, 2023Updated: 07:34 PM Jan 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই তিনি ঘোষণা করেছিলেন ২০২৪ সালে ফের মার্কিন নির্বাচনে লড়বেন। এবার রীতিমতো প্রচারও শুরু করে দিলেন ডোনাল্ড ট্রাম্প। ৭৬ বছরের নেতার দাবি, তিনি আগের চেয়েও বেশি রাগী এবং প্রতিশ্রুতিবদ্ধ। নিউ হ্যাম্পশায়ার ও সাউথ ক্যারোলিনায় প্রচার সারার সময়ই এই কথা বলতে দেখা গেল তাঁকে।

Advertisement

কলম্বিয়ায় একটি অনুষ্ঠানে ট্রাম্পের ঘোষণা, ”আমরা একসঙ্গে মিলে ফের আমেরিকাকে শ্রেষ্ঠ করে তোলার অসম্পূর্ণ কাজটি করব এবং সফল ভাবেই শেষ করব।” উল্লেখ্য, এর আগে আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে ‘লাল ঝড়’ বইয়ে দেওয়ার দাবি করেছিল ট্রাম্পের দল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। সেনেটের নিয়ন্ত্রণ ডেমোক্র্যাটদের হাতেই রয়ে গিয়েছে। তবে নিম্নকক্ষ বা ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে’ ডেমোক্র্যাটদের পিছনে ফেলেছে রিপাবলিকানরা (Republican)। তবে সেখানেও ব্যবধান সামান্যই। নির্বাচনের আগে যা পূর্বাভাস করছিলেন বিশেষজ্ঞরা তার ধারেকাছেও পৌঁছতে পারেননি ট্রাম্পরা।

[আরও পড়ুন: হিসাব বহির্ভূত আয়ের অভিযোগ, নিজের দলের প্রধানকে বরখাস্ত করলেন ঋষি সুনাক]

ফলে সব মিলিয়ে মধ্যবর্তী নির্বাচনের শেষে বাইডেনের মুখের হাসিই চওড়া হয়েছে। কেননা সাধারণত, মধ্যবর্তী নির্বাচনে ক্ষমতাসীন দল চাপে পড়ে যায়। এবার সেই সঙ্গে বাইডেনের আরও বড় চ্যালেঞ্জ ছিল মুদ্রাস্ফীতি ও তাঁর জনপ্রিয়তার গ্রাফের নিম্নমুখী হওয়া। সেই চ্যালেঞ্জে তিনি জয়ী। ফলে মুখে যাই দাবি করুন, তাঁর ক্ষমতায় প্রত্যাবর্তন যে কঠিন তাতে নিঃসন্দেহ ওয়াকিবহাল মহল। তবু নতুন উদ্যমে বুক বাঁধছেন ট্রাম্প।

কিন্তু তাঁর প্রচার শুরুর ক্ষেত্রে ঢিলেমির অভিযোগও উঠেছে। যার জবাব এদিন দিতে দেখা গিয়েছে ট্রাম্পকে। তিনি বলেছেন, ”ওরা বলছে আমি জনসভা করছি না, প্রচার করছি না। হয়তো আশা হারিয়ে ফেলেছি। কিন্তু আমি এখন আরও বেশি রাগী এবং আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ। সামনেই বড় বড় জনসভার পরিকল্পনা করেছি। এমন বড় সভা, যা কেউ কখনও দেখেনি।”

[আরও পড়ুন: ‘BBC বিপজ্জনক, নিষিদ্ধ করা হোক’, দিল্লিতে ব্রিটিশ সংবাদমাধ্যমের দপ্তরের সামনে পোস্টার হিন্দু সেনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement