shono
Advertisement

বাণিজ্যের জন্য ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখা জরুরি, মত ইমরান খানের

ইমরানের মতে, কাশ্মীরের জন্য সমস্যায় গোটা ভারতীয় উপমহাদেশ। The post বাণিজ্যের জন্য ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখা জরুরি, মত ইমরান খানের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:29 AM Jul 24, 2018Updated: 11:59 AM Jul 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের সাধারণ নির্বাচনের আগে অন্য সুর শোনা গেল তেহরিক-ই-ইনসাফ প্রধান ইমরান খানের গলায়। ভোটের আগে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের নেতা শেহবাজ শেরিফ যখন প্রচারের হাতিয়ার হিসেবে ভারতকে ভিলেন বানাচ্ছেন, অন্যদিকে ইমরান ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার কথা বলছেন। যদিও মাত্র একদিন আগেই তিনি বলেছিলেন ভোটে জিততে ভারতকে মদত দিচ্ছেন শরিফ। কিন্তু এবার উলটো সুর তাঁর কথায়।

Advertisement

ইমরান খান বলেছেন, “যদি ভারতের সঙ্গে ভাল সম্পর্ক রাখো, তাহলে ব্যবসার রাস্তা খুলে যাবে। বড় বাজার পাওয়া যাবে। দুই দেশই লাভবান হবে।” ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর নিয়ে যে সমস্যা চলছে সেদিকে ইঙ্গিত করেন তেহরিক-ই-ইনসাফ প্রধান। বলেন, গোটা ভারতীয় উপমহাদেশে এই সংঘর্ষের প্রভাব পড়ছে। পাকিস্তানের প্রাক্তন সরকার ভারতের সঙ্গে সম্পর্ক ভাল করার চেষ্টা করেছিল। এই কারণে সেই সরকারের যথেষ্ট প্রশংসাও করেন ইমরান।

[ ভোটে জিততে ভারতকে মদত দিচ্ছেন শরিফ, আক্রমণ ইমরানের ]

তিনি বলেন, “ভারতের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ার প্রধান কারণ পাকিস্তান। আমি পাকিস্তানকে এ ব্যাপারে ফুল মার্কস দেব। কারণ তারা সঠিক ও ভাল সম্পর্ক তৈরি করতে চেয়েছিল। কিন্তু আমার মনে হয় আমাদের ভারতের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক রাখতে হবে।” অর্থনৈতিক দিক থেকে  পাকিস্তানের দেউলিয়া অবস্থা। এদিকে তাই যত তাড়াতাড়ি সম্ভব নজর দেওয়া উচিত। আর তার জন্য ব্যবসায় উন্নতি করতে হবে, মত ইমরানের।

[ গুলশন হামলায় রাজীব গান্ধী-সহ আটজনের বিরুদ্ধে চার্জশিট দায়ের ]

দিন দুই আগে করাচিতে ভোট প্রচারে গিয়ে ৬৫ বছরের নওয়াজ শরিফকে একহাত নেন ইমরান। বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রের খেলা খেলছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। দুর্নীতির অভিযোগে ১০ বছরের জন্য জেলে চলে গিয়েছেন শরিফ। সাধারণ নির্বাচনের আগে এহেন ঘটনায় বেশ বিপাকে তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ। এই সময় ভোট হলে দলের যা ভাবমূর্তি তাতে ভরাডুবি নিশ্চিত। তাই রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ভোটে কারচুপি করবে শরিফের দল। যার পিছনে জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ মদত রয়েছে। শরিফের সুরেই সুর মিলিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। ভোটে কারচুপির পিছনে তাদেরও হাত থাকবে। একটা গভীর ষড়যন্ত্র চলছে। যে ষড়যন্ত্রের যৌথ হোতা ভারতীয় গণমাধ্যম ও জেলবন্দি নওয়াজ শরিফ।”

The post বাণিজ্যের জন্য ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখা জরুরি, মত ইমরান খানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement