shono
Advertisement

রুটকে আউট করে সেলিব্রেশনে বিশেষ বার্তা বিরাটের, ভাইরাল ভিডিও

দুর্দান্ত বোলিং ও ফিল্ডিংয়ের পর এবার ব্যাটিংয়ের পরীক্ষা ভারতের। The post রুটকে আউট করে সেলিব্রেশনে বিশেষ বার্তা বিরাটের, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 10:21 AM Aug 02, 2018Updated: 10:55 AM Aug 02, 2018

ইংল্যান্ড: ২৮৫/৯ (রুট- ৮০, বেয়ারস্টো- ৭০)

Advertisement

ভারত:

প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে তখন জাঁকিয়ে বসেছে ইংলিশ মিডল অর্ডার। সেঞ্চুরির দিকে এগোচ্ছেন অধিনায়ক জো রুট। ইংল্যান্ডের ১৫ তম ক্রিকেটার হিসেবে টেস্টে ৬ হাজার রানের গণ্ডি টপকে গিয়েছেন অধিনায়ক। আর তখনই আরেক অধিনায়কের হাতের জাদুতে থমকে গেল তাঁর ইনিংস। ৮০ রান করে ফেলা রুটকে দুর্দান্তভাবে রান আউট করে খেলা মোড় ঘুরিয়ে দিলেন বিরাট কোহলি। সেই যে ২১৬ রানে চতুর্থ উইকেটের পতন ঘটল, তারপর আর কেউই ক্রিজে টিকতে পারলেন না।

[গাভাসকর, কপিল, সিধু, আমিরকে শপথগ্রহণে ডাক ইমরানের]

পুরনো স্মৃতি মুছে ইংল্যান্ডের মাটিতে নয়া ইতিহাস রচনাই পাখির চোখ কোহলি অ্যান্ড কোংয়ের। ১১ বছর পর ফের ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের দেশে টেস্ট জিততে মরিয়া টিম ইন্ডিয়া। যার শুরুটা মন্দ হল না। ইংল্যান্ড শিবিরও বুঝতে পারছে রুটের আউটটাই ভারতের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়াল। ইংলিশ নেতাকে প্যাভিলিয়নের রাস্তা দেখাতেই নিজের সেলিব্রেশনের মাধ্যমেই ইংল্যান্ড সমর্থকদের যেন বার্তা দিলেন কোহলি। মুখে আঙুল দিয়ে চুপ করতে বললেন। যেন বুঝিয়ে দিলেন, বেশি উচ্ছ্বাস দেখিয়ে লাভ হবে না। বাজিমাত করব আমরাই। ভারত নেতার এই সেলিব্রেশনের দৃশ্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এজবাস্টনে বড় রানের লক্ষ্যে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েও লাভ হল না। ভারতীয় স্পিন জাদুতে সব স্ট্র্যাটেজি ওলটপালট হয়ে গেল ইংল্যান্ডের। চারটে উইকেট ঝুলিতে ভরেকুকদের ব্যাটিং লাইন আপে ধস নামান অশ্বিন। কুককে প্যাভিলিয়নে ফিরিয়ে শুরুটা করেছিলেন। তারপর তুলে নেন আরও তিনটি মূল্যবান উইকেট। ভারতীয় বোলারদের নিয়ে আশাবাদী ক্যাপ্টেন কোহলি তো বটেই, ক্রিকেট বিশেষজ্ঞদের মতেও এটাই স্পিনার ও পেসারদের প্রমাণ করার সময়। যে পরীক্ষায় এখনও পর্যন্ত নজর কাড়তে সফল উভয় বিভাগই। পারিবারিক অশান্তিতে বাউন্ডারির বাইরে রেখেই হাত ঘোরালেন মহম্মদ শামি। তুলে নেন দুটি উইকেটও। চোট সারিয়ে দলে ফিরে নিজের পারফরম্যান্সে খুশি। তিনি  ইশান্ত শর্মার হাতও খালি নয়। বেয়ারস্টোকে মূল্যবান সময় আউট করেন উমেশ যাদব। অর্থাৎ বার্মিংহাম টেস্টের প্রথম দিন বোলিং ও ফিল্ডিংয়ে সফল ভারতীয় শিবির। তবে আসল কাজ এখনও বাকি। ব্যাটিং।

ভিডিও: দেবাশিস সেন

[মরশুমের প্রথম ডার্বি ২ সেপ্টেম্বর, যুবভারতীতেই কি খেলা?]

অ্যান্ডারসনদের সামনে রুখে দাঁড়াতে না পারলে আখেরে কোনও লাভ হবে না। খেলার পরিস্থিতি যা, তাতে আজই যে ভারতীয় ব্যাটিং ইনিংস শুরু হবে, তা বলাই যায়। ধাওয়ান ও মুরলী বিজয়ের উপর গুরু দায়িত্ব। আর নজর তো থাকবেই বিরাটের দিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে গতবার তাঁর পারফরম্যান্স সমালোচিত হয়েছিল। এবার কি মুখ বন্ধ করতে পারবেন? উত্তরের খোঁজে ক্রিকেট মহল।

The post রুটকে আউট করে সেলিব্রেশনে বিশেষ বার্তা বিরাটের, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement