shono
Advertisement

মোদির আগেই অযোধ্যায় যোগী, খতিয়ে দেখছেন মন্দির উদ্বোধনের প্রস্তুতি

শনিবার নবনির্মিত অযোধ্য বিমানবন্দর এবং রেলস্টেশন উদ্বোধন করবেন মোদি।
Posted: 01:07 PM Dec 28, 2023Updated: 01:09 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় আগামী ২২ জানুয়ারি রামমন্দির (Ram Mandir) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ওই সফরের আগে আরও একবার আগামী ৩০ ডিসেম্বর রামজন্মভূমিতে যাচ্ছেন তিনি। উদ্দেশ্য, নবনির্মিত অযোধ্য বিমানবন্দর এবং রেলস্টেশনের উদ্বোধন। মোদির সেই সফরের আগেভাগে প্রস্তুতি তদারকি করতে বৃহস্পতিবার অযোধ্যা (Ayodhya) গেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

Advertisement

বৃহস্পতিবার রামমন্দির পরিদর্শন করবেন যোগী। মন্দির কাজ কোথায় কতটুকু কাজ বাকি রয়েছে তা খতিয়ে দেখবেন। এক ফাঁকে রামলালার দর্শনও করবেন। পাশাপাশি কথা বলবেন ‘শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট’-এর সদস্যদের সঙ্গে। স্থানীয় কমিশনার অডিটোরিয়ামে বৈঠক করবেন জেলার পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে। উল্লেখ্য, আগামী শনিবার মোদির সফরে থাকছে একাধিক কর্মসূচি। বিমানবন্দর এবং রেলস্টেশনের উদ্বোধনের পাশাপাশি অযোধ্যায় জনসভা করবেন মোদি। এছাড়াও ‘শ্রীরাম বিমানবন্দর’ উদ্বোধনের পরে ১৫ কিলোমিটার রাস্তা ধরে ‘রোড শো’ করবেন তিনি।

 

[আরও পড়ুন: রামমন্দির নিয়ে রাজনীতি করছে বিজেপি! আমন্ত্রণ না পেয়ে তোপ পওয়ারের]

প্রসঙ্গত, রামমন্দিরের উদ্বোধনের প্রস্তুতি হিসেবেই পালটে দেওয়া হয়েছে অযোধ্যা স্টেশনের নাম। নতুন নাম হয়েছে অযোধ্যা ধাম জংশন। উত্তরপ্রদেশ (Uttar Pradesh) সরকারই নতুন নাম সুপারিশ করা হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যে যে সুপারিশে শিলমোহর দিয়েছে ভারতীয় রেল। কয়েক বছর আগেই অযোধ্যা লাগোয়া ফৈজাবাদ রেল স্টেশনের নাম বদলে ‘অযোধ্যা ক্যান্টনমেন্ট’ স্টেশন করা হয়েছিল।

 

[আরও পড়ুন: ঘন কুয়াশায় বিপর্যস্ত পরিষেবা, দিল্লি বিমানবন্দরের যাত্রীদের জন্য বড় ঘোষণা এয়ার ইন্ডিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement