shono
Advertisement

ইঞ্জিন ছাড়াই ১৫ কিলোমিটার ছুটল যাত্রীবাহী ট্রেন, দেখুন ভিডিও

বরাতজোড়ে বড়সড় দুর্ঘটনা এড়াল রেল। The post ইঞ্জিন ছাড়াই ১৫ কিলোমিটার ছুটল যাত্রীবাহী ট্রেন, দেখুন ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 12:43 PM Apr 08, 2018Updated: 02:32 PM Jun 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কবড়সড় দুর্ঘটনার হাত থেকে বরাতজোরে বাঁচল রেল। ইঞ্জিন ছাড়া ১৫ কিলোমিটার ছুটল যাত্রীবাহী ট্রেন। ১০ কিলোমিটার যাওয়ার পর হুঁশ ফেরে রেলকর্মীদের। শনিবার রাত ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে ওড়িশার টিটলাগড় স্টেশনে। ট্রেনটি গুজরাটের আহমেদাবাদ থেকে পুরী যাচ্ছিল। এদিকে ইঞ্জিন ছাড়া ট্রেন চললেও যাত্রীদের কোনওরকম ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিক তদন্তের রিপোর্ট অনুসারে, দায়িত্বপ্রাপ্ত কর্মী স্কিড ব্রেক ব্যবহার না করাতেই ইঞ্জিন ছাড়াই ট্রেন ছুটেছে। এর জেরে ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছেন সাতজন রেলকর্মী।

Advertisement

[নিম্নবর্গের জন্য কিছুই করা হয়নি, মোদিকে পত্রবোমা বিজেপির দলিত সাংসদের]

জানা গিয়েছে, পুরী আমেদাবাদ এক্সপ্রেস যখন টিটলাগড় ছেড়ে পুরী অভিমুখে রওনা হবে, তখনই রেলকর্মীদের নজরে আসে বিপত্তির বিষয়টি। দেখা যায়, রেলসূচি অনুযায়ী সময় মেনেন চলছে না ট্রেনটি। ততক্ষমে যদিও ১০ ইঞ্জিন চাড়া ১০ কিলোমিটার পেরিয়ে এসেছে আমেদাবাদ-পুরী এক্সপ্রেস। এই টিটলাগড়েই ইঞ্জিন বদল হয়। সেই সময় গাড়িতে স্কিড ব্রেকার লাগিয়ে দেন রেলকর্মীরা। তারপর সবুজ সংকেত মিললে পের চলতে শুরু করে ট্রেন। এক্ষেত্রে কোনওভাবে স্কিট ব্রেকার লাগানোর কথা ভুলে গিয়েছিলেন রেলকর্মীরা। তাই ইঞ্জিন ছাড়াই ১৫ কিলোমিটার চলে যায় যাত্রীবাহী ট্রেন। বিষয়টি বুঝতে পেরে রেললাইন ইট ফেলে ট্রেন রুখে দেন রেলকর্মীরা। ঘটনাস্থল ভুবনেশ্বর থেকে ৪০০ কিলোমিটার দূরে।

এই প্রসঙ্গে ইস্ট কোস্ট রেলওয়ের মুখপাত্র জানিয়েছেন, সমস্ত যাত্রীই সুরক্ষিত রয়েছেন। কারওর কোনও আঘাত লাগেনি। ট্রেনটির অন্যপ্রান্তে সংযুক্ত করার জন্য ইঞ্জিন আলাদা করা হয়। এরপরই ট্রেনটি কেসিঙ্গার দিকে চলতে শুরু করে।রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, টিটলাগড় থেকে কেসিঙ্গার দিকটা ঢালু। শান্টিংয়ের সময়ই কোনওরকম ভুলচুক হয়ে তাকতে পারে। তাই শান্টিং প্রক্রিয়ার সঙ্গে যুক্ত রেলের দুই কর্মী-সহ সাতজনকে সাসপেন্ড করা হয়েছে। ইট দিয়ে ট্রেন থামানোর পর ইঞ্জিন পাঠিয়ে দেওয়া হয় সংশ্লিষ্ট এলাকায়। গোটা ঘটনার আধিকারিক পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

[মুম্বইয়ের ধাঁচে হামলার ছক, করাচি থেকে রওনা ‘জেহাদি জাহাজ’]

The post ইঞ্জিন ছাড়াই ১৫ কিলোমিটার ছুটল যাত্রীবাহী ট্রেন, দেখুন ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার