shono
Advertisement

NCP ভাঙার ‘পুরস্কার’, মহারাষ্ট্রের ৭ গুরুত্বপূর্ণ দপ্তর অজিত পওয়ার শিবিরকে

অজিতের গুরুত্ব বাড়ায় 'গোঁসা' শিণ্ডের?
Posted: 05:01 PM Jul 14, 2023Updated: 05:01 PM Jul 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহ দুয়েক আগে মহারাষ্ট্রের (Maharashtra) এনডিএ সরকারে যোগ দিয়েছিলেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের ভাইপো অজিত পওয়ার (Ajit Pawar)। তারপর থেকেই গুঞ্জন ছিল রাজ্যের মন্ত্রিসভার নতুন বণ্টন নিয়ে। অবশেষে অজিত পওয়ার শিবির পেল অর্থ দপ্তরের দায়িত্ব। পাশাপাশি আরও ৬টি দপ্তর দেওয়া হল তাদের।

Advertisement

কোন কোন দপ্তর পেল অজিত পওয়ার শিবির? জানা যাচ্ছে, অর্থ ছাড়াও খাদ্য ও নাগরিক সরবরাহ, সমবায়, নারী ও শিশু উন্নয়ন, কৃষি, ত্রাণ ও পুনর্বাসন এবং চিকিৎসা শিক্ষা দপ্তর দেওয়া হয়েছে তাদের। অজিত পওয়ার জানিয়েছেন, এই নয়া বণ্টনের তালিকা সম্মতির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে রাজ্যপালের কাছে। সম্মতি মিললেই পরবর্তী পদক্ষেপের জন্য তা পাঠানো হবে রাজ্যের মুখ্য সচিবের কাছে।

[আরও পড়ুন: যমুনার জল লালকেল্লায়! দিল্লির বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ, ফ্রান্স থেকে শাহকে ফোন মোদির]

উল্লেখ্য, অজিত পওয়ার-সহ (AJit Pawar) কয়েকজন এনসিপি নেতার শিব সেনা-বিজেপি সরকারে যোগ দেওয়ার পর থেকেই দপ্তর বণ্টন নিয়ে মনোমালিন্য সৃষ্টি হয়েছে। শিণ্ডে শিবিরের সঙ্গে অজিতের শিবিরের একটা দ্বন্দ্বের পরিবেশ তৈরি হওয়ার কথা জানা গিয়েছে। নতুন করে দপ্তর বণ্টনের পর ৯টি করে দপ্তর রয়েছে বিজেপির কাছে। একই ভাবে ৯টি দপ্তর রয়েছে শিণ্ডের শিব সেনা শিবির ও এনসিপির কাছে। অজিত শপথ নিয়েছে উপমুখ্যমন্ত্রীর পদে। এখন দেখার নতুন বণ্টন ঘিরে শিণ্ডে বনাম অজিত পওয়ার শিবিরের কোনও নতুন দ্বন্দ্ব প্রকাশ্যে আসে কিনা।

[আরও পড়ুন: মীনাক্ষীর দায়িত্বে থাকা সালানপুরে দ্বিতীয় বিজেপি, তৃতীয় স্থানে সিপিএম!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement