shono
Advertisement

অখিলেশের মুখে মমতার সুর! ২০২৪ লোকসভা ভোটে কংগ্রেসের পাশে থাকার বার্তা

'যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে ওদের সমর্থন করব', জানালেন 'সপা' প্রধান।
Posted: 11:32 AM May 17, 2023Updated: 11:38 AM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেও কংগ্রেসকে (Congress) বিজেপির ‘বি-টিম’ বলে কটাক্ষ করেছিলেন সমাজবাদী পার্টি (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh yadav)। কংগ্রেসের কর্ণাটক (Karnataka) জয়ে বদলে গেল রাজনৈতিক চিত্র। ২০২৪ লোকসভা ভোটে কংগ্রেসের পাশে থাকার বার্তা দিলেন তিনি। কর্ণাটকের ফল প্রকাশের পর লোকসভা ভোটে লড়াইয়ের কৌশল নিয়ে মতপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ভাবনার সঙ্গে একমত অখিলেশ। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ঢঙেই জানালেন, যে রাজ্যে কংগ্রেস শক্তিশালী সেখানে কংগ্রেসকে সমর্থন করবে সমাজবাদী পার্টি। তবে কংগ্রেসকেও পালটা সমর্থন দিতে হবে।

Advertisement

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, অখিলেশের সমর্থন কংগ্রেসের জন্য সুসংবাদ। যেহেতু উত্তর প্রদেশে বিজেপির পাশাপাশি এসপি এবং বিএসপি প্রতিরোধের মুখে পড়তে হচ্ছিল তাদের। যা যোগীরাজ্যে তাদের হতাশাজনক ফলের অন্যতম কারণ। কংগ্রেস সমর্থনের পাশাপাশি অখিলেশ অবশ্য জানিয়ে দিয়েছেন, যে রাজ্যে তাঁর দল শক্তিশালী সেখানে তারাই প্রার্থী দেবেন। আরও জানিয়েছেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং অন্য বিরোধী দলগুলিও একই মত পোষণ করে।

[আরও পড়ুন: ঋণের ভারে জর্জরিত নামী গয়না বিক্রেতা সংস্থা, বোঝা কমাতে বিমান বিক্রির সিদ্ধান্ত]

সোমবার এক সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে ওদের সমর্থন করব। তবে ওদের অন্য দলকে সমর্থন করা উচিত।” এদিন একই সুরে কংগ্রেসকে সমর্থনের বার্তা দেন অখিলেশ। উল্লেখ্য, কিছু দিন আগে আরজেডি নেতা তেজস্বী যাবদের সঙ্গে দেখা করেছেন অলিখেশ। বছরের শুরুতে তেলেঙ্গানায় বিআরএস-এর একটি অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন। নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন সমাজবাদী পার্টি প্রধান। কর্ণাটকের ফল প্রকাশের পর তাঁর এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: নেপালে দুর্ঘনাগ্রস্ত ভারতীয় পর্বতারোহী, এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করলেন গৌতম আদানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement