shono
Advertisement

‘ভারত জোড়ো না ভারত তোড়ো?’বিতর্কিত ‘দেশদ্রোহী’যাজকের সঙ্গে রাহুলের সাক্ষাৎ নিয়ে খোঁচা বিজেপির

গত বুধবার থেকে শুরু হয়েছে কংগ্রেসের 'ভারত তোড়ো' যাত্রা।
Posted: 05:24 PM Sep 10, 2022Updated: 08:02 PM Sep 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বুধবার সন্ধে থেকে শুরু হয়েছে কংগ্রেসের ভারত জোড়ো (Bharat Jodo) যাত্রা। ইতিমধ্যেই রাহুলের ৪১ হাজারি টি-শার্ট নিয়ে খোঁচা মারতে দেখা গিয়েছে বিজেপিকে। এবার এক বিতর্কিত খ্রিস্টান যাজকের সঙ্গে রাহুলের সাক্ষাৎ নিয়ে ফের কটাক্ষ করল গেরুয়া শিবির। প্রশ্ন তুলল, ‘ভারত বিদ্বেষী’ ওই যাজকের সঙ্গে কেন দেখা করলেন কংগ্রেস নেতা? ভারত জোড়ো যাত্রা, নাকি ‘ভারত তোড়ো’ যাত্রা করতে চাইছে শতাব্দী প্রাচীন দলটি।

Advertisement

বৃহস্পতিবার থেকেই হাঁটা শুরু করেছেন রাহুল। দেড়শো দিনে সাড়ে ৩ হাজার কিলোমিটারেরও বেশি রাস্তা হাঁটবেন প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতি। এর ফাঁকেই জর্জ পোন্নাইয়া নামের ওই খ্রিস্টান যাজকের সঙ্গে সাক্ষাৎ করেন রাহুল। সেই ভিডিওটি শেয়ার করে বিজেপির সর্বভারতীয় মুখপাত্র শেহজাদ টুইটারে লিখেছেন, ‘রাহুল গান্ধী দেখা করেছেন জর্জ পুন্নাইয়ার সঙ্গে, যিনি বলেন, যিশুই একমাত্র ঈশ্বর। ওই ব্যক্তি গ্রেপ্তার হয়েছিলেন হিন্দু বিদ্বেষ ছড়ানোর জন্য়। তিনি এও বলেছিলেন, ‘আমি জুতো পরি, যাতে ভারতমাতার অপবিত্রতা আমাকে বিষাক্ত করতে না পারে।’ ‘ভারত তোড়ো’ আইকনকে নিয়ে ভারত জোড়ো?’

[আরও পড়ুন: অপ্রয়োজনে অপারেশন করলে মিলবে না স্বাস্থ্যসাথীর সুবিধা, বিজ্ঞপ্তি স্বাস্থ্য দপ্তরের]

বিজেপির এই কটাক্ষের জবাব দিয়েছে কংগ্রেস। দলের ফেসবুক পেজে গেরুয়া শিবিরকে আক্রমণ করে লেখা হয়েছে, ‘কোথায় শুচ্ছে, কী পরছে এসবের পরে এবার ধর্মে এসে আটকে যেতে হল! ভারত জোড়ো যাত্রা নিয়ে এত ভয়?’ এরপরই শতাব্দী প্রাচীন দলের তরফে মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও অর্থনৈতিক বিপর্যয় নিয়ে খোঁচাও দেওয়া হয়।

সব মিলিয়ে ভারত জোড়ো যাত্রা নিয়ে কংগ্রেস ও বিজেপির সংঘাত তুঙ্গে। বিজেপির দাবি, রাহুলের ওই টি-শার্টটি ‘বারবেরি’ একটি জনপ্রিয় লাক্সারি ব্রিটিশ ব্র্যান্ডের। এর আগে বিজেপির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একপাশে রাহুলের ছবি আর আরেকপাশে যাত্রায় হাঁটার সময় রাহুলের পরনে থাকা টি-শার্টের ছবি পোস্ট করে দাবি করা হয়েছে, ওই শার্টটির দাম ৪১ হাজার ২৫২ টাকা।

[আরও পড়ুন: গার্ডেনরিচে ব্যবসায়ীর ফ্ল্যাটে টাকার পাহাড়, খাটের তলা থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement