shono
Advertisement

দল বিরোধিতার ‘শাস্তি’, বিজেপির প্রার্থী তালিকায় ব্রাত্য বরুণ গান্ধী, টিকিট পেলেন মা মেনকা

পিলভিট কেন্দ্রে বরুণের জায়গায় প্রার্থী 'হাত' ছেড়ে পদ্মে যোগ দেওয়া জীতিন প্রসাদ।
Posted: 10:06 PM Mar 24, 2024Updated: 10:11 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তবে কি ২০২৪ লোকসভা ভোটে নির্দল প্রার্থী হয়েই দাঁড়াবেন বরুণ গান্ধী (Varun Gandhi)? দিন দুই আগে জানান, বিজেপির তরফে টিকিট পেলে ঠিক আছে, না হলে নির্দল হয়েই লোকসভার লড়াইয়ে নামবেন। গেরুয়া শিবিরের পঞ্চম তালিকা প্রকাশিত হয়েছে রবিবার। সেই তালিকায় পছন্দের পিলভিট কেন্দ্রে প্রার্থী করা হয়নি বিজেপির ‘গান্ধী’ সদস্যকে। তবে মা মেনকা ফের উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সুলতানপুরে টিকিট পেলেন।

Advertisement

যোগীরাজ্যের পিলভিট থেকে বরুণকে সরিয়ে মোদি-শাহর দল প্রার্থী করেছে জীতিন প্রসাদকে। এই জীতিন প্রাক্তন কংগ্রেস নেতা শুধু নন, এককালে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ বলেও পরিচিত ছিলেন। যদিও ২০২১ সালে লখিমপুর খেরিতে কৃষকহত্যার ঘটনায় উত্তাপ ছড়ানোর পর রঙ বদলে বিজেপিতে যোগ দেন। দলে বদলের পর সাফাই দিয়েছিলেন, দল তাঁকে উপেক্ষা করছিল বলেই দল ছাড়তে বাধ্য হয়েছেন। চব্বিশের লড়াইয়ে তাঁর উপরেই ভরসা রাখলেন নাড্ডারা। ছেলে ব্রাত্য হলেও মা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধীকে সুলতানপুর কেন্দ্রে আবারও প্রার্থী করা হয়েছে।

 

[আরও পড়ুন: তিরুপতিতে কঠিন মানত ‘সংস্কারি’ জাহ্নবীর! হাঁটুতে ভর দিয়েই সিঁড়ি ভাঙলেন, দেখুন ভিডিও]

বরুণ বাদ পড়ছেন এই জল্পনা ছিলই। বিজেপির সাংসদ হওয়া সত্ত্বেও কৃষক আন্দোলন ইস্যুতে দলের বিরুদ্ধে একাধিকবার মুখ খুলেছেন তিনি। যার জেরে গান্ধী পরিবারের এই সদস্যের উপর খুব একটা সন্তুষ্ট নয় বিজেপি। মনে করা হচ্ছিল, এবার পিলভিট কেন্দ্র থেকে তাঁকে ছেঁটে ফেলা হবে। দল বিরোধিতার ‘শাস্তি’ পাবেন তিনি। ঠিক তাই ঘটল। এখন দেখার সত্যিই নিজের পিলভিট কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ান কি না বরুণ। সেক্ষেত্রে দলের থেকে আরও দূরে সরে যাবেন গান্ধী পরিবারের এই সদস্য, সেকথা বলা বাহুল্য। 

 

[আরও পডুন: রোজভ্যালির আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, হাই কোর্টের নির্দেশে খুলল ওয়েবসাইট]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement