shono
Advertisement

না জেনেই আততায়ীকে সংসদে ঢোকার পাস দেন BJP সাংসদ! লোকসভায় তুমুল বিতর্ক

সাংসদকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন লোকসভা স্পিকার।
Posted: 08:48 PM Dec 13, 2023Updated: 08:48 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি (BJP) সাংসদের ‘আত্মীয়’রাই তাণ্ডব চালিয়েছে সংসদে। দিনভর এই খবরে তোলপাড় গোটা দেশ। সংসদ ভবনের নিরাপত্তায় এত বড় গলদের পরে আততায়ীদের পাশাপাশি আঙুল উঠছে বিজেপি সাংসদের দিকেও। প্রতাপ সিমহার (Pratap Simha) দেওয়া সুপারিশপত্র নিয়েই সংসদে ঢুকেছিল দুই আততায়ী। গোটা ঘটনার পর মুখ খুলেছেন মাইসুরুর সাংসদ। দলের মধ্যেই তাঁকে সমালোচনার মুখে পড়তে হবে বলেও সূত্রের খবর।

Advertisement

বুধবার শীতকালীন অধিবেশন চলাকালীন লোকসভায় ছড়ায় আতঙ্ক। এদিন আচমকাই সেখানে ঢুকে পড়ে দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তাদের কাছে গ্যাস ছোড়ার সরঞ্জাম ছিল বলে অভিযোগ। গোটা ঘটনায় নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই। তাঁদের প্রশ্ন, কীভাবে বিজেপি সাংসদ প্রতাপ সিমহার পাস হাতে পায় হামলাকারীরা? কড়া নিরাপত্তা বলয় ভেদ করে কীভাবে গ্যাস বম্ব নিয়ে ভেতরে পৌঁছয় অভিযুক্তরা?

[আরও পড়ুন: ‘মধ্যপ্রদেশের ধর্মস্থানে নিষিদ্ধ লাউডস্পিকার’, মসনদে বসেই সিদ্ধান্ত ‘সংঘ ঘনিষ্ঠ’ মুখ্যমন্ত্রীর]

ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। বুধবার বিকেলে মাইসুরুর সাংসদ প্রতাপকে ডেকে পাঠান তিনি। কী করে সাগরের কাছে গেল সাংসদের অনুমতিপত্র, তা নিয়ে নানা প্রশ্ন জিজ্ঞাসা করেন স্পিকার। সেই প্রশ্নের উত্তরেই প্রতাপ জানান, সাগরের বাবা তাঁর লোকসভা কেন্দ্রের বাসিন্দা। বেশ কয়েকদিন ধরেই তিনি সাংসদের দপ্তরে ঘোরাফেরা করতেন।

কিন্তু সাগরকে চেনেন না বলেই দাবি করেন বিজেপি সাংসদ। তাঁর মতে, বেশ কয়েকদিন ধরেই নতুন সংসদ (Parliament) ভবনে ঢুকতে চেয়েছিল সাগর। সেই জন্যই প্রতাপের ব্যক্তিগত সচিবের সঙ্গে একাধিকবার দেখা করেন সাগরের বাবা। তাঁর অফিসেও বেশ কয়েকবার গিয়েছিলেন। শেষ পর্যন্ত সাগরকে সংসদে ঢোকার পাস দিয়ে দেন বিজেপি সাংসদ। তবে বিশেষজ্ঞদের অনুমান, এই আচরণের জন্য দলের অন্দরেই জবাবদিহি করতে হবে প্রতাপকে। 

[আরও পড়ুন: কেমন নিরাপত্তা ব্যবস্থা থাকে সংসদে? তাণ্ডবের পর আসছে কোন বদল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement