shono
Advertisement

বাঙালিরা শুধুই ‘কাজের লোক’, BJP মুখপাত্রের মন্তব্যে তুমুল বিতর্ক, পালটা তৃণমূলের

রাজ্যের বাইরে গিয়ে বাঙালিরা শুধু বাসন মাজে, মত বিজেপি মুখপাত্রের।
Posted: 09:39 PM Dec 27, 2023Updated: 09:39 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালিরা শুধুই ‘কাজের লোক’। দক্ষিণ ভারত থেকে শুরু করে দেশের নানা প্রান্তে কেবল ঘর পরিষ্কারের কাজ করে বাঙালিরা। বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি (BJP) নেতা অভিষেক মান্না। তাঁর মতে, রাজ্যের বাইরে গিয়ে উঞ্ছবৃত্তি করতে হয় বাঙালিকে। অসম্মানজনক এই মন্তব্য প্রকাশ্যে আসতেই পালটা দিয়েছে তৃণমূল (TMC)। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, বিজেপি বরাবরই বাংলার সাধারণ মানুষকে অপমান করে থাকে। বাঙালি মোটেও এটা মেনে নেবে না।

Advertisement

বুধবার প্রকাশ্যে আসে বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্য। একটি আলোচনাসভায় অভিষেক বলেন, রাজ্য ছেড়ে অন্যত্র গিয়ে বাঙালিরা কেবল উঞ্ছবৃত্তি করে চলেছে। ঘর ঝাঁট দেওয়া, বাসন মাজার মতো সামান্য কাজ করতে হচ্ছে তাঁদের। এই কথা প্রকাশ্য আসার পরেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। দলের মুখপাত্র হয়ে বাঙালিদের প্রসঙ্গে এমন অবমাননাকর মন্তব্য একেবারে ক্ষুব্ধ করে তুলেছে আমজনতাকে।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনের আগে সাজছে অযোধ্যা, বদলাল স্টেশনের নাম]

অভিষেকের এই মন্তব্যের পালটা দিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ” বিজেপি মুখপাত্রের এই মন্তব্য থেকে দুটো বিষয় পরিষ্কার। প্রথমত, পরিচারিকাদের মতো অসংগঠিত ক্ষেত্রে কর্মরত শ্রমিকদের খুব নীচু নজরে দেখে বিজেপি। অন্যদিকে, বাঙালিদের স্রেফ ‘কাজের লোক’ তকমা দিয়ে দিচ্ছেন দলের মুখপাত্র নিজেই। এমন জঘন্য মন্তব্যের তীব্র নিন্দা করছি আমরা। দিল্লি থেকে শুরু করে অন্যান্য রাজ্যে নানা উচ্চপদে কর্মরত রয়েছেন বাঙালিরা। কিন্তু বিজেপির মুখপাত্র বলছেন বাঙালিরা শুধুই বাসন মাজে অন্য রাজ্যে গিয়ে।”

একই কথা লেখা হয়েছে তৃণমূলের সোশাল মিডিয়ায়। এক্স হ্যান্ডেলে সাফ লেখা হয়েছে, “সৎ পথে কঠোর পরিশ্রম করে উপার্জন করা বাঙালিদের প্রতি এটা চরম অপমান। বাঙালির আইকনদের অপমান করা থেকে শুরু করে বাঙালি রান্না নিয়ে কটাক্ষ করা- লাগাতার বাংলার উপরে আক্রমণ শানিয়ে গিয়েছে বিজেপি। এবার আমাদের পেশা নিয়েও অপমানজনক মন্তব্য করছে তারা।”

[আরও পড়ুন: ‘দেশের সবচেয়ে অপদার্থ স্বরাষ্ট্রমন্ত্রী’, অমিত শাহকে বেনজির আক্রমণ প্রিয়াঙ্ক খাড়গের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement