ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল গুজরাট, মৃত অন্তত ৫

06:51 PM Jun 03, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল গুজরাট। বুধবার ভারুচ জেলার দাহেজ শিল্পাঞ্চলে একটি রাসায়নিক কারখানায় বয়লার ফেটে মৃত্যু হয়েছে পাঁচজন শ্রমিকের। এই ঘটনায় আহত অন্তত ৪০ জন কর্মী। আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: ‘সরকার নিশ্চিত করে বলুক, কোনও চিনা সেনা ভারতে ঢোকেনি’, খোঁচা রাহুলের]

জানা গিয়েছে, দাহেজ শিল্পাঞ্চলে দেশের এক বিখ্যাত সংস্থা যশস্বী রসায়ন প্রাইভেট লিমিটেডের একটি কারখানায় বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে চারপাশের এলাকা। ধামাকার তীব্রতা এতটাই ছিল যে, প্ল্যান্টে দাঁড়িয়ে থাকা দশটি ট্রাকে আগুন লেগে যায় । দাউ দাউ করে জ্বলতে থাকে সেগুলি । পরে দমকল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণ ঘটার কিছুক্ষণের মধ্যেই গোটা এলাকা নিকষ কালো ধোঁয়ায় ঢেকে যায়। বহুদূর থেকে সেই ধোঁয়া দেখা যাচ্ছিল। ভারুচের জেলাশাসক এমডি মোদিয়া জানিয়েছেন, রাসায়নিক কারখানার নির্গত ধোঁয়ায় ক্ষতিকর কেমিক্যাল থাকায় সংলগ্নও দু’টি গ্রামের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে দমকলের ১০টি ইঞ্জিন। আহত কর্মীদের ভারুচের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: ‘সরকার নিশ্চিত করে বলুক, কোনও চিনা সেনা ভারতে ঢোকেনি’, খোঁচা রাহুলের]

The post ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল গুজরাট, মৃত অন্তত ৫ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next