shono
Advertisement
Guwahati Airport

প্রবল ঝড়ে হুড়মুড়িয়ে ভাঙল বিমানবন্দরের ছাদ, আটকে পর্যটকরা, ভাইরাল অসমের ভিডিও

গুয়াহাটি বিমানবন্দরে ব্যাহত উড়ান চলাচল।
Posted: 12:13 PM Apr 01, 2024Updated: 04:21 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল গুয়াহাটি  বিমানবন্দরের(Guwahati Airport) ছাদ। তার জেরে ব্যাহত হল সেখানকার বিমান চলাচল। বিমানবন্দরেই আটকে রয়েছেন বহু পর্যটক। তবে ছাদ ভেঙে পড়ে কারোওর হতাহতের খবর মেলেনি। অন্যদিকে, ঝড় নৌকাডুবি হয়ে অসমে তিনজনের মৃত্যু হয়েছে।

Advertisement

রবিবার ব্যাপক ঝড়বৃষ্টি হয় উত্তরবঙ্গ ও অসমের বিস্তীর্ণ এলাকায়। প্রচণ্ড ঝড়ের মধ্যেই ভেঙে পড়ে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলোই আন্তর্জাতিক বিমানবন্দরের একটি অংশের ছাদ। বিমানবন্দরের ওই চত্বরেই বসে ছিলেন অনেক যাত্রী। প্রায় তাঁদের মাথার উপরেই ছাদ ভেঙে পড়ে। প্রবল বৃষ্টির কারণে ভাঙা ছাদ থেকে ঝঝর করে জল পড়তে থাকে। সেই মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। চোখের সামনে ছাদ ভেঙে পড়ার ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: মুখতারের হৃৎপিন্ডে হলুদ ছোপ, খুনের তত্ত্বে অনড় আত্মীয়-পরিজন]

তবে মাথার উপরে ছাদ ভেঙে পড়লেও কারোওর হতাহতের খবর মেলেনি। কিন্তু একের পর এক বিমান বাতিল হয়। নির্ধারিত সময়ের থেকে দেরি করেও বেশ কয়েকটি বিমান ওড়ে। কিছু বিমানের যাত্রাপথ পালটে দেওয়া হয়। গুয়াহাটিগামী বিমানগুলো ঘুরিয়ে দেওয়া হয় কলকাতা ও আগরতলা বিমানবন্দরের দিকে। তবে সোমবার সকাল থেকে গুয়াহাটির আবহাওয়ার উন্নতি হয়েছে। ফলে সেখানে বিমান চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলেই আশাবাদী উড়ান সংস্থাগুলো।

প্রসঙ্গত, অসমের পাশাপাশি প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে জলপাইগুড়িও। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। জখম কমবেশি তিন শতাধিক। হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬৪ জন। তাঁদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার রাতেই উত্তরবঙ্গ পৌঁছে গিয়ে দুর্গতদের পাশে দাঁড়ান মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়। তাঁর সঙ্গে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

[আরও পড়ুন: শিয়রে লোকসভা নির্বাচন, ফের গ্যাসের দাম কমাল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার ব্যাপক ঝড়বৃষ্টি হয় উত্তরবঙ্গ ও অসমের বিস্তীর্ণ এলাকায়। প্রচণ্ড ঝড়ের মধ্যেই ভেঙে পড়ে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলোই আন্তর্জাতিক বিমানবন্দরের একটি অংশের ছাদ।
  • তবে মাথার উপরে ছাদ ভেঙে পড়লেও কারোওর হতাহতের খবর মেলেনি। কিন্তু একের পর এক বিমান বাতিল হয়। নির্ধারিত সময়ের থেকে দেরি করেও বেশ কয়েকটি বিমান ওড়ে।
  • সোমবার সকাল থেকে গুয়াহাটির আবহাওয়ার উন্নতি হয়েছে। ফলে সেখানে বিমান চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলেই আশাবাদী উড়ান সংস্থাগুলো।
Advertisement