shono
Advertisement

১৪৬ দিনে সর্বোচ্চ দেশের করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও

একদিনে মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ছ'জনের।
Posted: 12:21 PM Mar 25, 2023Updated: 12:26 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টিং ও টিকাকরণ অভিযানে কার্যত পুরোটাই নিয়ন্ত্রণে চলে এসেছিল দেশের করোনা সংক্রমণ। কিন্তু গত কয়েক দিন ধরে নতুন ধরে চিন্তা বাড়াচ্ছে কোভিড পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টাতেই যেমন আক্রান্তের সংখ্যা প্রায় ১৬০০। যা গত ১৪৬ দিনে সর্বোচ্চ। বাড়ছে অ্যাকটিভ কেসও।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছেন ১৫৯০ জন। এর ফলে দেশের মোট সংক্রমিতের সংখ্যা হল ৪ কোটি ৪১ লক্ষ ৬২ হাজার ৮৩২ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল ৮৬০১। একদিনে মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ছ’জনের। যার মধ্যে শুধু মহারাষ্ট্রের মৃত্যু হয়েছে তিনজনের। একজন করে করোনার বলি কর্ণাটক, রাজস্থান ও উত্তরাখণ্ডে। তবে স্বস্তিজনক করোনাকে হারিয়ে সুস্থতার হার। ৯৮.৭৯ শতাংশ।

[আরও পড়ুন: ‘গান্ধীবাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা’, রাহুলের সাংসদ পদ খারিজের নিন্দায় মার্কিন কংগ্রেসের সদস্য]

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, এখনও পর্যন্ত দেশে ২২০.৬৫ কোটি ডোজ করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। অ্যাডিনো ও ইনফ্লুয়েঞ্জার মধ্যেই নতুন করে এই ভাইরাস মাথাচাড়া দেওয়ায় বাড়ানো হয়েছে টেস্টিংয়ের সংখ্য়াও। যাতে দ্রুত করোনা চিহ্নিত করে চিকিৎসার ব্যবস্থা করা যায়। গত ২৪ ঘণ্টাতেই যেমন প্রায় ১ লক্ষ ২০ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। গত বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছিল, ওমিক্রনের সাবভ্যারিয়েন্ট XBB.1.16 বর্তমানে দাপট দেখাচ্ছে। যদিও হাসপাতালে ভরতির সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বাড়েনি। কিন্তু এই পরিসংখ্যানেই স্পষ্ট, যে এখনই করোনাকে পুরোপুরি উপেক্ষা করা যাবে না।

[আরও পড়ুন: রবিবার দিনভর হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement