Advertisement

সীমারেখা পেরলে সুজাত বুখারির পরিণতি হবে, সাংবাদিকদের হুমকি বিজেপি নেতার

10:09 AM Jun 24, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিকতার ক্ষেত্রে হয় নিজের গণ্ডি বুঝে নাও। নয়তো পরিণতি হতে পারে সুজাত বুখারির মতোই। কাশ্মীরের সাংবাদিকদের উদ্দেশ্য করে এ কথাই শোনালেন প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা লাল সিং।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  নির্মাণকর্মীদের ভূতের ভয় তাড়াতে শ্মশানেই রাত কাটাচ্ছেন বিধায়ক ]

মুফতি সরকারের মন্ত্রিসভার অন্যতম সদস্য ছিলেন লাল সিং। কিছুদিন আগেই বিজেপি-পিডিপি গাঁটছড়া ছিন্ন হয়েছে কাশ্মীরে। ফলে পতন হয়েছে সরকারের। এখন আর তিনি মন্ত্রী নেই। তবে সে কারণে অবশ্য বিস্ফোরক মন্তব্য করা থেকে বিরত থাকছেন না এই বিতর্কিত নেতা। দিনকয়েক আগেই কাশ্মীরে খুন হয়েছেন প্রখ্যাত সাংবাদিক সুজাত বুখারি, অফিস থেকে বেরনোর সময়ই গুলি করে তাঁকে হত্যা করে আততায়ীরা। অনেকটা গৌরী লঙ্কেশের কায়দাতেই সুজাতকেও পৃথিবী থেকে সরিয়ে দেওযা হয়। পিডিপি-র সঙ্গে যোগসূত্র ছিন্ন করার সময় এ প্রশঙ্গ টেনেছিলেন রাম মাধব। বলেছিলেন, এতেই বোঝা যাচ্ছে কাশ্মীরের পরিস্থিতি কতটা ভয়ানক। তা অনভিপ্রেত কিন্তু যেহেতু শুধু বিজেপির হাতে কাশ্মীরের ক্ষমতা নেই তাই জোট ছাড়ার সিদ্ধান্ত বলে জানিয়েছিলেন রাম মাধব। একই কথা টানলেন লাল সিং। বললেন, কাশ্মীরের পরিবেশ বেশ খারাপ। তবে তার জন্য দুষলেন সাংবাদিকদেরই। তাঁর মতে, সাংবাদিকরা কাশ্মীরের পরিবেশ বেশ খারাপ করে রেখেছে। ইঙ্গিত করে তিনি বোঝান, যদি তাঁরা সাংবাদিকতায় সীমারেখ না টানেন, তবে সুজাত বুখারির মতোই পরিণতি হতে পারে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এহেন মন্তব্যের তীব্র নিন্দা করেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। এ ধরনের মন্তব্য দুর্ভাগ্যনক বলেই মন্তব্য তাঁর। গাঁটছড়া ছিন্ন করার পর কাশ্মীর সফরে গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কাশ্মীর পরিস্থিতি নিয়ে পিডিপি-র ঘাড়েই বন্দুক রেখেছেন তিনি। তবে তারও আগে বিজেপি নেতার মন্তব্য শোরগোল ফেলেছে গোটা দেশে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সীমারেখা পেরলে সুজাত বুখারির পরিণতি হবে, সাংবাদিকদের হুমকি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next