shono
Advertisement

কাছাকাছি আসার চেষ্টা! অভিষেকের ‘পাপ্পু’স্লোগানে শামিল হয়ে টুইট TMC সাংসদ জহর সরকারের

শনিবারই হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে তাঁর বাদ পড়া নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছিল।
Posted: 05:57 PM Sep 04, 2022Updated: 06:27 PM Sep 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল(TMC) ও দলের গ্রেপ্তার হওয়া নেতাদের বিরুদ্ধে বেফাঁস কথা বলে চক্ষুশূল হয়েছিলেন। তৃণমূলের রাজ্যসভার সাংসদদের হোয়াটসঅ্যাপ (WhatsApp) গ্রুপে যোগ-বিয়োগ নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। পরিস্থিতি বেগতিক বুঝে এবার দলের কাছে আসার চেষ্টা করলেন জহর সরকার (Jawhar Sircar)। তৃণমূলের নতুন স্লোগান – ‘ভারতের সবচেয়ে বড় পাপ্পু অমিত শাহ’র ছবি টুইট করলেন। তৃণমূল ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া পেজে তা ট্যাগও করলেন। বোঝালেন, দলের সঙ্গে দূরত্ব নেই। বিরোধী আন্দোলনে তিনি তৃণমূলেরই একটা অংশ।

Advertisement

শনিবারই তৃণমূলের রাজ্যসভার সাংসদের সঙ্গে দলের মনোমালিন্যের বিষয়টি প্রকট হয়ে উঠেছিল। তাঁকে সাংসদদের পুরনো হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বাদ দেওয়া নিয়ে বিভ্রান্তি ছড়ায়। রাজ্যসভার সাংসদ জহর সরকারকে গ্রুপ থেকে বাদ দেওয়া হয়েছে বলে প্রথমে বিতর্ক তৈরি হলেও পরে জানা গিয়েছে, এদিন সকালেই রাজ্যসভার সমস্ত সাংসদকেই জানিয়ে দেওয়া হয়েছিল এক ঘন্টার মধ্যে পুরনো গ্রুপ ভেঙে দিয়ে নতুন গ্রুপ তৈরি করা হবে এবং সেখানে প্রত্যেক সাংসদের একটি করে নম্বর রাখা হবে। সেইমতোই নতুন গ্রুপ তৈরি করা হয়েছে। তাতে রয়েছেন জহরও। পুরনো গ্রুপে অনেক সাংসদদেরই একাধিক নম্বর ছিল বলেই নতুন গ্রুপ তৈরি করা হয়েছে বলেই তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ইংরাজিতে পাশ করলেন ‘Amrela’ গার্ল, সমালোচকদের জবাব দিয়ে ভরতি হলেন কলেজে]

এরপর রবিবার দেখা গেল প্রসার ভারতীর প্রাক্তন সিইও (CEO) জহর সরকার দলের নয়া ক্যাম্পেনকে সমর্থন জানিয়ে টুইট করলেন। ‘ভারতের সবচেয়ে বড় পাপ্পু অমিত শাহ’ কর্মসূচি নিয়ে অমিত শাহকে খোঁচ দিলেন টুইটে। লিখেছেন, কলকাতায় এটা ইতিমধ্যেই ভাইরাল। কলকাতাবাসী জানেন, বোকা বানানোর মাস্টার কে, কে আসল পাপ্পু।

রাজনৈতিক মহলের মত, দলে থেকেও নিজের ব্যক্তিগত মত প্রকাশ করে যে দলের বিরাগভাজন হচ্ছেন, যে কোনও সময় কড়া শাস্তির মুখে পড়তে পারেন, তা আঁচ করতে পেরেছেন অভিজ্ঞ জহর সরকার। আর তাই নিজেকে দলেরই একজন বলে প্রমাণ করার চেষ্টা করছেন।

[আরও পড়ুন: ‘TET নেবেন না, আত্মহত্যা করব’, নিয়োগ তৎপরতা শুরু হতেই পর্ষদ সভাপতিকে হুমকি উত্তীর্ণদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement