shono
Advertisement

কর্ণাটকে গেরুয়া ঝড়, সিদ্দা নয় মোদি-শাহ জুটিতেই আস্থা কন্নড়ভূমের   

সরকার গড়ার তোড়জোড় শুরু বিজেপির। The post কর্ণাটকে গেরুয়া ঝড়, সিদ্দা নয় মোদি-শাহ জুটিতেই আস্থা কন্নড়ভূমের    appeared first on Sangbad Pratidin.
Posted: 10:22 AM May 15, 2018Updated: 10:46 AM May 15, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাজিমাত করতে চলেছে মোদি-শাহ জুটি। কর্ণাটকে সিদ্দারামাইয়ার পালের হওয়া একপ্রকার কেড়ে নিয়েই সরকার গড়ার পথে গেরুয়া শিবির। মঙ্গলবার ভোট গণনা শুরু হতেই জনতার রায় যে পদ্মের দিকেই ঢলেছে, তা স্পষ্ট। শেষ পাওয়া খবর অনুযায়ী, বিজেপি-১১৪, কংগ্রেস-৬২, জেডিএস-৪৫, অন্যান্যরা-২টি করে আসনে এগিয়ে রয়েছে। ইতিমধ্যেই সরকার গড়ার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে মোদি শিবিরে।

Advertisement

বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই কন্নড়ভূমে একরকম বিপর্যয়ের মুখেই কংগ্রেস। বিশেষজ্ঞদের মতে, আরও একটি রাজ্য খোয়াতে চলেছে ‘দ্য গ্রান্ড ওল্ড পার্টি’। হাই প্রোফাইল বাদামি আসনে কড়া টক্কর চলছে কংগ্রেস প্রার্থী ও বিদায়ী মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং বিজেপি প্রার্থী শ্রীরামালুর মধ্যে। পিছিয়ে রয়েছেন সিদ্দারামাইয়া। অন্যদিকে শিকারপুরা আসনে এগিয়ে রয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পা। তবে এখনও সরকার গড়া নিয়ে জটিল অঙ্ক রয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, ১১৩টির বেশি আসন পেলে বিজেপি একাই সরকার গঠন করবে। তবে কংগ্রেস ও জেডিএস জোট করলে কিন্তু ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলতে পারে তারা। ফলে বিধানসভায় ত্রিশঙ্কু হওয়ার পথে। এদিকে সরকার গড়া নিয়ে আত্মবিশ্বাসী গেরুয়া শিবির। বিজেপি নেতা সদানন্দ গৌড়া সাফ জানিয়ে দিয়েছেন জেডিএস-এর সঙ্গে জোটের প্রশ্নই নেই। একাই বিপুল জনমত নিয়ে সরকার গঠন করবে বিজেপি। এদিকে কংগ্রেস নেতা অশোক গেহলটের দাবি, জেডিএস-এর সঙ্গে জোট গঠন করে সরকার গঠন করবে রাহুল গান্ধীর দলই।

এদিন ফলাফল প্রকাশ্যে আসতেই কংগ্রেস কর্মীদের মনোবলে যে ভাঙন ধরছে তা স্পষ্ট হয়ে উঠছে। রাজ্যের একাধিক দলীয় কার্যালয় রীতিমতো জনশূন্য। তবে সম্পুর্ণ ভিন্ন চিত্র বিজেপি অফিসে। এরই মধ্যে জয়ের উল্লাসে উৎসব শুরু করছেন দলীয় কর্মীরা। এদিকে একটি টুইট করে কংগ্রেসকে বার্তা দিয়েছেন বিখ্যাত ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। তিনি বলেন, “বর্তমান ট্রেন্ড বজায় থাকলে বিদায়ী মুখ্যমন্ত্রীর জন্য তা চরম অপমানের। শুধু তাই নয়, এই ফলাফল কংগ্রেস সভাপতির জন্যও বিশাল ধাক্কা। জনতা সিদ্দারামাইয়াকে ক্ষমতাচ্যুত করেছে। তবে এনিয়ে কি কোনও কংগ্রেসকর্মী রাহুল গান্ধীর কাছে জবাব চাইবেন?” সব মিলিয়ে এই মুহূর্তে এক্সিট পোলের ফলাফলই সত্যি হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

[১৯ দিনের বিরতি, কর্ণাটক নির্বাচনের পরই বাড়ল পেট্রল-ডিজেলের দাম]

The post কর্ণাটকে গেরুয়া ঝড়, সিদ্দা নয় মোদি-শাহ জুটিতেই আস্থা কন্নড়ভূমের    appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার