shono
Advertisement

পালিয়েও পুলিশের নজর এড়ানো গেল না, ক্রাইম ব্রাঞ্চে হাজির লখিমপুর কাণ্ডে অভিযুক্ত আশিস

ঘটনার পর থেকে পলাতক ছিল মন্ত্রীপুত্র।
Posted: 11:38 AM Oct 09, 2021Updated: 11:42 AM Oct 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পালিয়েও পুলিশের নজর এড়ানো গেল না। লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri)কৃষকদের পিষে মেরে ফেলার ঘটনায় প্রায় সপ্তাহখানেক পর শনিবার বেলায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ক্রাইম ব্রাঞ্চের দপ্তরে এসে হাজিরা দিল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে অভিযুক্ত আশিস মিশ্র। এদিন সকাল ১০টার মধ্যে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাকে। সেই মর্মে শুক্রবার তার বাড়িতে নোটিস ঝোলানো হয়েছিল। সেই নির্দেশ মেনে এদিন নির্দিষ্ট সময়ে হাজিরা দিয়েছে আশিস। সূত্রের খবর, তাকে জিজ্ঞাসাবাদ করছেন ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা।

Advertisement

রবিবার এই ঘটনার পরই বেপাত্তা হয়ে গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস। অভিযোগ, তার গাড়িতে চাপা পড়ে লখিমপুর খেরিতে ৪ কৃষকের মৃত্যু হয়েছে। এর জেরে মুহূর্তের মধ্যে রণক্ষেত্রে পরিণত হওয়া এলাকায় অশান্তির মধ্যে পড়ে মৃত্যু হয় আরও চারজনের। আট আটটি প্রাণ এভাবে অকালে চলে যাওয়া জাতীয় রাজনীতিতে বড় ইস্যু হয়ে ওঠে। একে একে রাজনৈতিক দলের নেতারা লখিমপুরে গিয়ে কৃষকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) থেকে সপা নেতা অখিলেশ যাদব – সবাইকে প্রাথমিকভাবে আটকে দেয় পুলিশ।

[আরও পড়ুন: হিন্দুদের খুন করছে সন্ত্রাসবাদীরা! আবারও ভূস্বর্গ ছেড়ে পলায়ন কাশ্মীরি পণ্ডিতদের]

এসব নিয়ে তোলপাড় শুরু হওয়ায় যোগী সরকার নড়েচড়ে বসে তদন্তের নির্দেশ দেয়। অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেপ্তারির জন্য পরোয়ানা জারি করে পুলিশ। তাকে নাগালে পেতে শুরু হয় তৎপরতা। পুলিশের অনুমান, নেপালের (Nepal) দিকে পালিয়েছিল আশিস। তার মোবাইলের টাওয়ার লোকেশন দেখে তেমনই ভেবেছিলেন তদন্তকারীরা। যদিও তার পরিবার এবং আইনজীবীর দাবি ছিল, আশিস লখিমপুরেই রয়েছে। তার আইনজীবী অবধেশ কুমার জানিয়েছিলেন, তাঁর মক্কেল তদন্তে সহযোগিতা করবেন।শনিবার সকালে ক্রাইম ব্রাঞ্চের (Crime branch) অফিসে গিয়ে হাজিরা দিয়েছে আশিস মিশ্র। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা থাকছে।

[আরও পড়ুন: ত্রিপুরার পুরভোটে লড়বে তৃণমূল কংগ্রেস, নবগঠিত কমিটির বৈঠকে ইঙ্গিত অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement