shono
Advertisement

এয়ার ইন্ডিয়ার নিরাপত্তায় বড়সড় গলদ! বিস্ফোরক রিপোর্ট DGCA-এর

ডিজিসিএর রিপোর্টের পালটা দিয়েছে এয়ার ইন্ডিয়াও।
Posted: 02:26 PM Aug 26, 2023Updated: 02:26 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে বড়সড় গাফিলতির সন্ধান পেল ডিজিসিএ (DGCA)। বিমানের সুরক্ষা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল বিমান নিয়ন্ত্রক সংস্থার রিপোর্টে। জানা গিয়েছে, ডিজিসিএর দুই আধিকারিক এই রিপোর্ট পেশ করেন। এয়ার ইন্ডিয়ার বিমানে নিরাপত্তা নিয়ে যথেষ্ট সংশয় প্রকাশ করেন তাঁরা। যদিও এই রিপোর্ট প্রকাশ্যে আসার পরে জবাব দিয়েছে এয়ার ইন্ডিয়াও।

Advertisement

ডিজিসিএর প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, বিমান নিয়ন্ত্রক সংস্থার দুই আধিকারিক এয়ার ইন্ডিয়ার নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেছেন। সেখানেই বড়সড় গাফিলতির প্রমাণ মিলেছে। দুই সদস্যের দলের রিপোর্টে লেখা হয়েছে, এয়ার ইন্ডিয়ার নিরাপত্তা নিয়ে নানা প্রশ্ন রয়েছে। সেই বিষয়গুলি নিয়ে আপাতত ভাবনাচিন্তা করছে ডিজিসিএ।

[আরও পড়ুন: দ্বিতীয়বার বাবা হলেন যুবরাজ সিং, ইনস্টাগ্রামে পোস্ট করলেন সদ্যোজাতের ছবিও]

উল্লেখ্য, ডিজিসিএর রিপোর্টে একাধিক বিস্ফোরক তথ্য উঠে এসেছে। কেবিনের নজরদারি থেকে শুরু করে কার্গো, র‍্যাম্প, লোড ম্যানেজমেন্টের মতো মোট ১৩টি ক্ষেত্রের অডিট রিপোর্ট খতিয়ে দেখা হয়। প্রত্যেকটি রিপোর্টেই কারচুপি রয়েছে বলে জানিয়েছে ডিজিসিএ। আধিকারিকদের অনুমান, তড়িঘড়ি ডিজিসিএকে জমা দেওয়ার জন্য এই রিপোর্ট তৈরি করেছিল এয়ার ইন্ডিয়া। তার ফলেই এত গাফিলতি ধরা পড়েছে বিমান সংস্থার মধ্যে।

তবে ডিজিসিএর এই রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই মুখ খুলেছেন এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র। তিনি বলেন, বিমানের নিরাপত্তা নিয়ে নিয়মিত অডিট চালানো হয়। প্রয়োজন পড়লে বাইরে থেকেও বিশেষজ্ঞদের ডেকে এনে অডিট করানো হয়। তবে উড়ান সংস্থার কাজে যেসমস্ত ত্রুটি ধরা পড়েছে সেগুলি দ্রুত শুধরে নেওয়া হবে।

[আরও পড়ুন: দোষ প্রমাণের একমাত্র ভিত্তি হতে পারে না মৃত্যুকালীন জবানবন্দি: সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement