shono
Advertisement

তার ছিঁড়ে আটতলা থেকে ভেঙে পড়ল আবাসনের লিফট, মৃত্যু নয়ডার বৃদ্ধার

ঘটনার পরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন আবাসনের বাসিন্দারা।
Posted: 11:06 AM Aug 04, 2023Updated: 11:06 AM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুতলের মধ্যে লিফট ভেঙে পড়ে মৃত্যু হল এক বৃদ্ধার। বৃহস্পতিবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নয়ডার (Noida) একটি আবাসনে। জানা গিয়েছে, তার ছিঁড়ে প্রায় আট তলা পর্যন্ত পড়ে যায় লিফটটি (Lift)। সেই সময়ে লিফটের মধ্যে একাই ছিলেন ৭৩ বছরের বৃদ্ধা। দুর্ঘটনার পরেই আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় ওই বৃদ্ধার।

Advertisement

ঠিক কীভাবে দুর্ঘটনা ঘটেছিল? পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটে নাগাদ লিফটে উঠেছিলেন ৭৩ বছর বয়সি বৃদ্ধা। সেই সময়ে ওই লিফটে আর কেউ ছিলেন না। আচমকাই তার ছিঁড়ে প্রায় আট তলা সমান দৈর্ঘ্য পর্যন্ত পড়ে যায় লিফটটি। যদিও কোথাও ধাক্কা খায়নি লিফটটি, সেরকমই ধারণা পুলিশের। কিন্তু একধাক্কায় দ্রুতগতিতে অনেকটা নেমে আসার জেরে প্রবল ঝাঁকুনি হয় লিফটে। তার জেরেই গুরুতর আহত হন বৃদ্ধা।

[আরও পড়ুন: ভয়ংকর গোষ্ঠী সংঘর্ষের দিন ছুটি নিয়েছিলেন! সেই পুলিশকর্তাকে সরাল হরিয়ানা সরকার]

ঘটনার পরেই লিফট থেকে উদ্ধার করা হয় তাঁকে। মাথায় ও কনুইয়ে গুরুতর চোট ছিল বৃদ্ধার। লিফটের মধ্যে ধাক্কার কারণেই তিনি চোট পেয়েছেন বলে অনুমান পুলিশের। লিফট থেকে বের করার সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই বৃদ্ধাকে। কিন্তু লিফটের মধ্যে ঘটনার আকস্মিকতায় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। অসুস্থ অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি বৃদ্ধাকে।

এই ঘটনার পরেই তীব্র প্রতিবাদ শুরু করেন ওই আবাসনের বাসিন্দারা। আবাসনের মধ্যেই বিক্ষোভ দেখাতে শুরু করেন শতাধিক বাসিন্দা। তাঁদের মতে, আবাসনের একাধিক বিষয়ে দীর্ঘদিন ধরে গাফিলতি চলছে। তারমধ্যেই রয়েছে লিফটের বিষয়টিও। যথাযথ দেখাশোনা হয় না লিফটের, এই দাবিতে সরব হন বাসিন্দারা।

[আরও পড়ুন: ‘শান্ত হোন, নাহলে বাড়িতে ইডি চলে যাবে’, সংসদে দাঁড়িয়েই ‘হুমকি’ মন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement