shono
Advertisement
Waqf bill

'দরকারে জীবন দিয়ে দেব', যে কোনও মূল্যে ওয়াকফ বিল রোখার হুঙ্কার মুসলিম ল' বোর্ডের প্রধানের

'এটা মুসলিমদের কাছে জীবন-মরণের বিষয়', হুঙ্কার মৌলানার।
Published By: Subhajit MandalPosted: 10:26 AM Oct 27, 2024Updated: 10:26 AM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও মূল্যে ওয়াকফ সংশোধনী বিল আটকে দেবে মুসলিমরা। এটা মুসলিমদের হাত থেকে সম্পত্তি কেড়ে নেওয়ার চক্রান্ত। হুঙ্কার ছাড়লেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ডের প্রধান মৌলানা খালিদ সইফুল্লাহ। তাঁর সাফ কথা, দরকারে মুসলিম পার্সোনাল ল' বোর্ডের সদস্যরা নিজেদের জীবন দিয়ে দেবে।

Advertisement

খালিদ সইফুল্লাহ বলছেন, "এটা মুসলিমদের কাছে জীবন-মরণের বিষয়। যে কোনও মূল্যে আমরা ওয়াকফ আইন আটকে দেব। দরকার পড়লেও নিজের জীবন দিতেও দ্বিধা করব না।" মুসলিম পার্সোনাল ল' বোর্ডের প্রধানের আশঙ্কা, ওয়াকফ বোর্ডের নিয়ন্ত্রণ অমুসলিমদের হাতে পাঠিয়ে দেওয়ার ষড়যন্ত্র করা হচ্ছে। এর পর মুসলিমদের হাতে থাকে ওয়াকফ সম্পত্তিও কেড়ে নেওয়া হবে। সইফুল্লাহ বলছেন, "দেশের মন্দিরগুলির হাতে লক্ষ লক্ষ একর জমি রয়েছে। তাহলে মুসলিম ওয়াকফ বোর্ডের হাতে ৬ লক্ষ একর জমি থাকলে সমস্যা কোথায়?"

লোকসভায় ওয়াকফ সংশোধনী বিল পেশ হলেও বিরোধীদের আপত্তিতে তা পাশ করাতে পারেনি সরকার। বিলটিকে পাঠানো হয়েছে যৌথ সংসদীয় কমিটিতে। এই বিল নিয়ে আলোচনার জন্য ৩১ সদস্যের কমিটি গড়েছে কেন্দ্র। যার চেয়ারপার্সন করা হয়েছে বিজেপি সাংসদ জগদম্বিকা পালকে। বিরোধীদের অভিযোগ, কমিটির প্রধান জগদম্বিকা পাল কোনওরকম নিয়ম মানছেন না। বাড়তি সুবিধা দিচ্ছেন বিজেপি সাংসদদের।

যৌথ সংসদীয় কমিটির বৈঠকে শুরু থেকেই বিরোধী দলের সদস্যরা একযোগে বিলটি নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। বিলটি ‘সাম্প্রদায়িক এবং মুসলিম-বিরোধী’ বলে অভিযোগ তুলে সরব হয়েছে বিরোধী শিবির। ওয়াকফ সংশোধনী বিলকে ‘অসাংবিধানিক এবং যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী’ বলে দাবি বিরোধীদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যে কোনও মূল্যে ওয়াকফ সংশোধনী বিল আটকে দেবে মুসলিমরা।
  • এটা মুসলিমদের হাত থেকে সম্পত্তি কেড়ে নেওয়ার চক্রান্ত।
  • হুঙ্কার ছাড়লেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ডের প্রধান মৌলানা খালিদ সইফুল্লাহ।
Advertisement