shono
Advertisement

‘সাভারকার নই, আমি গান্ধী, ক্ষমা চাইব না’, বিতর্ক আরও উসকে হুঙ্কার রাহুলের

প্রধানমন্ত্রীর চোখে তিনি ভয় দেখেছেন বলে দাবি কংগ্রেস নেতার।
Posted: 04:21 PM Mar 25, 2023Updated: 04:21 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফৌজদারি মানহানি মামলায় তাঁকে ২ বছরের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। খারিজ হয়েছে সাংসদ পদ। কিন্তু এই পরিস্থিতিতেও আক্রমণের ঝাঁজ কমাতে দেখা যায়নি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। শনিবার তাঁকে বলতে শোনা গেল, প্রধানমন্ত্রী মোদি তাঁর ভাষণকে ভয় পান। পাশাপাশি প্রাক্তন কংগ্রেস সভাপতিকে বলতে শোনা গেল, ”আমার নাম সাভারকার নয়, ক্ষমা চাইব না।”

Advertisement

ঠিক কী বলেছেন রাহুল? তাঁর কথায়, ”আমাকে খারিজ করা হয়েছে প্রধানমন্ত্রী আমার ভাষণকে ভয় পান বলেই। আমি ওঁর চোখে ভয় দেখেছি। আর সেই কারণেই ওরা চায়নি আমি সংসদে বক্তব্য রাখি।” সেই সঙ্গেই তাঁর ক্ষমা চাওয়ার যে দাবি বিজেপি তুলেছে, তার জবাবে রাহুলের হুঙ্কার, ”আমার নাম সাভারকার নয়। আমি গান্ধী। ক্ষমা চাইব না।”

[আরও পড়ুন: ওয়ানড়ে উপনির্বাচন কি শীঘ্রই? রাহুলের কেন্দ্রের ভবিষ্যৎ নিয়ে জল্পনা]

এরই পাশাপাশি রাহুলের দাবি, ”আমাকে আজীবনের জন্য খারিজ করে দিন। জেলে পাঠান। আমি থামব না।” উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ”আমাকে দেখে কি ভীত মনে হচ্ছে? আমি উত্তেজিত।” সব মিলিয়ে রাহুলকে আগাগোড়াই আক্রমণের সুর বজায় রাখতে দেখা গিয়েছে।

বিতর্কের মধ্যেই পালটা সুর চড়িয়েছে বিজেপিও। গেরুয়া শিবিরের দাবি, কেবল রাহুল নয়, গোটা দেশের ৩২ জন নেতাকে খারিজ করা হয়েছে। এর মধ্যে বিজেপিরও ৬ জন নেতা রয়েছেন। কিন্তু কংগ্রেস কর্ণাটকে ভোটের ফায়দা তুলতেই রাহুলের বিষয়টি নিয়ে অযথা প্রচার চালাচ্ছে।

[আরও পড়ুন: সাংসদ পদ খারিজ হতেই বন্ধ বেতন! আর কোন কোন সুবিধা থেকে বঞ্চিত রাহুল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement