shono
Advertisement

২০ লক্ষ কোটির দুর্নীতির ‘গ্যারান্টি’ বৈঠক! বিরোধী জোটের সম্মেলন শুরুর আগে তোপ মোদির

দেশ নয়, পরিবারের উন্নতি চায় বিরোধীরা, দাবি মোদির।
Posted: 11:22 AM Jul 18, 2023Updated: 12:27 PM Jul 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০ লক্ষ কোটি টাকার গ্যারান্টি দিতেই বেঙ্গালুরুতে বৈঠকে বসেছে বিরোধী দলগুলি- এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মঙ্গলবার পোর্ট ব্লেয়ারের বিমানবন্দর উদ্বোধনের ভাষণ দিতে গিয়ে বিরোধীদের মহাজোটকে আক্রমণ করলেন তিনি। মোদি সাফ জানালেন, বিরোধীদের (Opposition Unity) দোকানে আসলে দুর্নীতি ছাড়া আর কিছুই পাওয়া যায় না। এই জোট আসলে একটি জিনিস তৈরি করে সেখানে অন্য সংস্থার লেবেল লাগানোর মতো বিষয়। একইসঙ্গে বিরোধী জোটকে (Opposition Meet) পারিবারিক গণতন্ত্র বলেও তোপ দাগেন মোদি। প্রসঙ্গত, বিরোধী বৈঠকের দিনই এনডিএ শরিকদের নিয়েও বৈঠকে বসতে চলেছে বিজেপি। সেখানে থাকবেন প্রধানমন্ত্রী নিজেও। 

Advertisement

ইতিমধ্যেই পাটনায় (Patna) একবার বৈঠকে বসেছে বিজেপি বিরোধী দলগুলি। মঙ্গলবার বেঙ্গালুরুতে (Bengaluru) দ্বিতীয় বৈঠক শুরুর আগে কেন্দ্রীয় অর্ডিন্যান্স নিয়ে একমত হয়েছে আপ ও কংগ্রেস। এই সিদ্ধান্তের ফলে বিরোধী জোট আরও শক্তিশালী হয়েছে বলেই অনুমান ওয়াকিবহাল মহলের। এহেন পরিস্থিতিতেই বিরোধী জোটকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁর মুখে বিরোধী জোটের কটাক্ষই শোনা গেল। 

[আরও পড়ুন: কাশ্মীরে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে নিকেশ চার বিদেশি জঙ্গি]

ভারচুয়াল মাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “২০২৪ সালে বিজেপিকেই ভোট দেবেন বলে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন সাধারণ মানুষ। সেটা বুঝতে পেরেই দেশের দুর্দশার জন্য দায়ী দলগুলি নতুন করে দোকান খুলেছেন, ২৪’এর জন্য ২৬টি দল একজোট হয়েছে। এদের দোকানে যা জিনিস মেলে, সেগুলি বানায় একজন আর লেবেলে থাকে অন্যজনের নাম। আসলে এই দোকানে গেলে ব্যাপক দুর্নীতি পাওয়া যাবেই, সেই গ্যারান্টি দিতেই বেঙ্গালুরুতে বৈঠকে বসেছে দলগুলি।” 

পরিবারতন্ত্রের অভিযোগ তুলেও বিরোধী দলগুলিকে বিঁধেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “গণতন্ত্রের আদর্শ হল বাই দ্য পিপল, ফর দ্য পিপল, অফ দ্য পিপল। কিন্তু এই দলগুলি পিপলের বদলে পরিবারকে গুরুত্ব দেয়। দেশের মানুষের চেয়ে পরিবারের উন্নতিই তাঁদের কাছে গুরুত্বপূর্ণ।” প্রধানমন্ত্রীর মুখে উঠে আসে সদ্যসমাপ্ত পঞ্চায়েত নির্বাচন হিংসার কথাও। তিনি বলেন, বাম-কংগ্রেসের কর্মীরা আক্রান্ত হলেও নিজেদের স্বার্থের কথা ভেবে চুপ করে রয়েছেন দলের নেতারা। তাঁরাই দলীয় কর্মীদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন।” 

[আরও পড়ুন:নজরে অভিন্ন কর্মসূচি, বিজেপিকে রুখতে বেঙ্গালুরুতে একজোট ২৬ দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement