shono
Advertisement

বুরারি কাণ্ডের ছায়া, বাড়ি থেকে উদ্ধার একই পরিবারের ন’জনের মৃতদেহ

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।
Posted: 04:06 PM Jun 20, 2022Updated: 04:07 PM Jun 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির বুরারি কাণ্ডের ছায়া এবার মহারাষ্ট্রে (Maharashtra)। বাড়ি থেকে একসঙ্গে উদ্ধার করা হল একই পরিবারের মোট ন’জনের মৃতদেহ। মহারাষ্ট্রের সাংলি জেলার মিরাজের এক গ্রামের এই ঘটনায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

Advertisement

মিরাজের এক গ্রামে একই পরিবারের ন’জনের মৃত্যুর খবর পুলিশকে দেন প্রতিবেশীরাই। দ্রুত ঘটনাস্থলে এসে মৃতদেহগুলি উদ্ধার করে পুলিশ। যদিও এখনও পর্যন্ত কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। তবে এখনই আত্মহত্যার বিষয়টি উড়িয়ে দিচ্ছে না পুলিশ। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তারপরই মৃত্যুর কারণ অনেকখানি স্পষ্ট হবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: স্কুলে গরমের ছুটি কি আরও বাড়বে? জনস্বার্থ মামলার শুনানিতে প্রশ্ন কলকাতা হাই কোর্টের]

সাংলির পুলিশ সুপারিনটেন্ড্যান্ট দীক্ষিত গেদাম এখবর নিশ্চিত করে জানান, “আমরা একটি বাড়ি থেকে মোট ন’টি দেহ উদ্ধার করেছি। এর মধ্যে একই স্থানে ছিল তিনটি দেহ। বাড়ির অন্য প্রান্ত থেকে উদ্ধার করা হয় বাকি ছ’টি দেহ।” বিষয়টির তদন্তে নেমেছে পুলিশ। এটি আদৌ আত্মহত্যার ঘটনা নাকি এর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে প্রতিবেশীদেরও। আরেক পুলিশ আধিকারিক জানান, তাঁদের প্রাথমিক অনুমান, সকলে আত্মঘাতীই হয়েছেন। বিষাক্ত কোনও খাবার খেয়েই হয়তো নিজেদের শেষ করে ফেলেছেন তাঁরা। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছেন তাঁরা।

এই ঘটনা ফের উসকে দিল বুরারি কাণ্ডের (Burari House) স্মৃতি। ২০১৮ সালে একই বাড়ির মোট ১১ জন সদস্য আত্মঘাতী হয়েছিলেন। কুসংস্কারচ্ছন্ন হয়েই এমন নির্মম সিদ্ধান্তের পথে হেঁটেছিলেন তাঁরা বলে জানতে পারে পুলিশ। এবার এমন ভয়ংকর ঘটনায় মিরাজে ছড়াল চাঞ্চল্য।

[আরও পড়ুন: বিক্ষোভের মাঝেই অগ্নিপথ প্রকল্পে নিয়োগের প্রথম বিজ্ঞপ্তি জারি করল সেনাবাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement