Advertisement

জনশূন্য ডাল লেকে কার উদ্দেশে হাত নাড়ছেন মোদি? নেটদুনিয়ায় হাসির রোল

08:39 PM Feb 05, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি দেশের প্রধানমন্ত্রী। তাই যেখানেই যান, রাজনৈতিক অনুগামী থেকে অনুরাগী, সবাই তাঁকে দেখতে ভিড় করে। আজ পর্যন্ত এর অন্যথা হয়নি। তাই হয়তো প্রধানমন্ত্রী আশাও করেননি এমনটা হতে পারে। কিন্তু হল। আর হল এদেশেই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভূস্বর্গে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিকল্পনা ছিল গোটা দিনটাই তিনি কাশ্মীরে কাটাবেন। সেই মতো রবিবার রওনা দেন তিনি। প্রথমে যান লেহ-তে। সেখানে তিনি স্থানীয়দের সঙ্গে কথাবার্তা বলেন। এলাকার শিক্ষা ও বিভিন্ন প্রকল্প নিয়ে চর্চা করেন। কাজ মিটিয়ে এরপর তিনি যান জম্মু। সেখানে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও পরিকাঠামো উন্নয়নের কাজ পরিদর্শন করেন ও উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর শেষ গন্তব্য ছিল কাশ্মীরের ডাল লেক। এরপর সেই জায়গার উদ্দেশে রওনা দেন তিনি।

‘মমতা বাঘিনীর মতো লড়েছে’, বিজেপিকে কটাক্ষ শিব সেনার মুখপত্রে ]

Advertising
Advertising

এত দূর পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু ডাল লেকে এসেই গন্ডগোল পাকাল। একটি ভিডিওয় দেখা গিয়েছে তিনি ডাল লেকের মধ্যে একটি নৌকায় বসে হাত নাড়ছেন। অথচ হ্রদে জনপ্রাণী নেই। ইতস্তত কয়েকটি শিকারা ঘোরাফেরা করছে বটে। কিন্তু তার সওয়ারিরা কতদূর প্রধানমন্ত্রীকে নিয়ে আগ্রহ প্রকাশ করছেন, তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ প্রধানমন্ত্রীকে দেখে কোথাও কাউকে উচ্ছ্বসিত হতে দেখা যায়নি। ভিডিওয় দেখা গিয়েছে, গোটা ডাল লেক ফাঁকা। অথচ সে সবের তোয়াক্কা না করে মাঝে মধ্যেই হাত নাড়ছেন মোদি।

ভিডিওটি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই ঠাট্টা শুরু হয়ে গিয়েছে টুইটারে। সাধারণ মানুষ তো বটেই, রাজনৈতিক ব্যক্তিত্বরাও প্রধানমন্ত্রীকে এনিয়ে প্রশ্ন করার সুযোগ হাতছাড়া করেনি। অনেকে তো সরাসরি প্রধানমন্ত্রীকে লিখেছেন, কাকে উদ্দেশ্য করে হাত নাড়ছেন তিনি? ওখানে নিশ্চয়ই অনুরাগীদের কল্পনা করে নিয়েছেন প্রধানমন্ত্রী। নাহলে ফাঁকা হ্রদে এক এক বার এক এক জায়গার দিকে তাকিয়ে হাত নাড়ার তো কেনও মানে হয় না!

রাজীব কুমারের বিরুদ্ধে রাজ্যকে বিভাগীয় তদন্তের নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next