shono
Advertisement

‘আমি ১৪০ কোটি ভারতবাসীর প্রতিনিধি’, নতুন সংসদের উদ্বোধন বয়কট নিয়ে বিরোধীদের তোপ মোদির

'আমি গোটা বিশ্বের সামনে দেশকে গৌরবান্বিত করি', বলছেন মোদি।
Posted: 10:16 AM May 25, 2023Updated: 12:21 PM May 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করা নিয়ে এবার ঘুরিয়ে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনদিনের বিদেশ সফর শেষে দেশে ফিরেই মোদি বললেন, “অস্ট্রেলিয়ায় আমার অনুষ্ঠান ছিল। সেখানে বর্তমান প্রধানমন্ত্রী যেমন ছিলেন, তেমনই প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বিরোধী সাংসদরাও ছিলেন।”

Advertisement

বুধবার রাতেই ৩ দিনের বিদেশ সফর শেষে অস্ট্রেলিয়ায় থেকে ফিরেছেন মোদি। পালাম বিমানবন্দরের বাইরে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন হাজার হাজার বিজেপি (BJP) কর্মী। বুধবারই অস্ট্রেলিয়ায় ভারতীয় ভারতীয় বংশোদ্ভূতদের সংবর্ধিত করেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানের প্রসঙ্গ তুলে মোদি বলেন,”অস্ট্রেলিয়ায় আমার অনুষ্ঠানে শুধু যে বর্তমান প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ উপস্থিত ছিলেন তা নয়, একই সঙ্গে ছিলেন সেদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বিরোধী সাংসদরা। শুধু নিজেদের দেশের জন্য ঐক্যবদ্ধ ছিলেন তাঁরা।”

[আরও পড়ুন: নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা, মোদি সরকারের সঙ্গে সংঘাত আরও তীব্র!]

বিজেপি কর্মীদের জমায়েতে মোদি বলেন,”আমি গোটা বিশ্বের সামনে দেশকে গৌরবান্বিত করি কোনও সংশয় ছাড়া, আত্মবিশ্বাস এবং গর্বের সঙ্গে। এর কারণ আপনারা আমাদের সরকারকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা দিয়েছেন। আমি যখন কথা বলি, গোটা বিশ্ব যে শুধু আমার কথা বিশ্বাস করে তাই নয়, সেই সঙ্গে তাঁরা বিশ্বাস করে সেই ১৪০ কোটি ভারতবাসীকে, আমি যাদের প্রতিনিধি।” প্রধানমন্ত্রীর এই গোটা ভাষণটাই আসলে ঘুরিয়ে বিরোধীদের তোপ। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বৃহস্পতিবার এগরার খাদিকুলে যাচ্ছেন মমতা! দেখা করতে পারেন নিহতদের পরিবারের সঙ্গে]

আগামী ২৮ মে রবিবার উদ্বোধন হবে সংসদের নতুন ভবন। কেন্দ্রের তরফে আগেই জানানো হয়েছিল ঐতিহাসিক ভবনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। কিন্তু বিরোধীদের দাবি, প্রধানমন্ত্রী নতুন সংসদ ভবনের উদ্বোধন করতে পারেন না। এটা করার অধিকার রয়েছে রাষ্ট্রপতির। বুধবার সম্মিলিতভাবে ১৯টি বিরোধী দল সেই অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। এই তালিকায় কংগ্রেস (Congress), তৃণমূল (TMC) ছাড়াও আপ, শিব সেনা (উদ্ধব শিবির), আরজেডি, জেডিইউ, ডিএমকে, এনসিপি, সিপিআইএম-সহ তামাম বিরোধী দল রয়েছে। ঘুরিয়ে এদিন তাদেরই বিঁধেছেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement