পুলওয়ামার প্রতিশোধ, পাক অধিকৃত কাশ্মীরে ‘এয়ার স্ট্রাইক’ভারতের

10:15 AM Feb 26, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার  প্রতিশোধ নিয়ে বড়সড় প্রত্যাঘাত ভারতীয় সেনার। পাক অধিকৃত কাশ্মীরে সীমান্ত পেরিয়ে এয়ার স্ট্রাইক ভারতীয় বায়ুসেনার। সীমান্তরেখা পেরিয়ে পাকিস্তানে হামলা চালাল ভারতীয় বায়ুসেনার ১২টি অত্যাধুনিক মিরাজ-২০০০ যু্দ্ধবিমান। নিয়ন্ত্রণরেখা বরাবর জইশ-ই-মহম্মদের একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে খবর সেনা সূত্রে। ঘুরিয়ে এই ঘটনার কথা স্বীকার করে নিয়েছে পাকিস্তানও।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[‘হানি ট্র্যাপ’-এ ভারতীয় জওয়ানদের ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, ফাঁস চাঞ্চল্যকর তথ্য]

সার্জিক্যাল স্ট্রাইকের পর ফের পাক সীমান্তে ভারতীয় সেনার ‘হাল্লা বোল’। বালাকোঠে জইশ ঘাঁটি লক্ষ্য করে এয়ার স্ট্রাইক ভারতীয় বায়ু সেনার। সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে ১ হাজার কেজি ওজনের বোমা ফেলা হয়েছে বলে দাবি সংবাদসংস্থা এএনআইয়ের। সেনা সূত্রের খবর, আজ ভোর সাড়ে ৩ টে নাগাদ পাক সীমান্ত পেরিয়ে হামলা চালিয়েছে ভারতীয় বায়ু সেনা। সীমান্ত রেখা বরাবর প্রচুর জইশ জঙ্গি ঘাঁটি গুড়িয়ে দেওয়া হয়েছে। এই হামলায় প্রচুর জঙ্গির মৃত্যু হয়েছে বলেও দাবি সেনা সূত্রের। জইশের অন্তত ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে। এর আগে ২৬/১১ হামলার পরও এই ধরনের হামলার ছক কষা হয়েছিল বলে সেনা সূত্রের খবর।

[হামলার দশদিন পরেও আতঙ্কে পুলওয়ামা, দুঃস্বপ্ন কিছুতেই ভুলতে পারছেন না স্থানীয়রা]

এদিকে, এই প্রত্যাঘাতের কথা ঘুরিয়ে স্বীকার করে নিয়েছে পাকিস্তানও। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে এই হামলার কথা স্বীকার করে নিয়েছেন। তিনি মেনে নিয়েছেন, মুজফ্ফরাবাদ এলাকা দিয়ে পাক অধিকৃত কাশ্মীরে প্রবেশ করেছে ভারতীয় যুদ্ধবিমান । অবশ্য তাঁর পালটা দাবি, পাক সেনার সতর্কতায় ভারতের অভিযান ব্যর্থ হয়েছে। একটি মিরাজ-২০০০ ভেঙে পড়েছে বলেও দাবি তাঁর।

Advertising
Advertising

 

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post পুলওয়ামার প্রতিশোধ, পাক অধিকৃত কাশ্মীরে ‘এয়ার স্ট্রাইক’ ভারতের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next