shono
Advertisement

শিল্পপতিরা রাজ্য চালাচ্ছে, গুজরাটে দাঁড়িয়ে মোদিকে কটাক্ষ রাহুলের

জিএসটিকে 'গব্বর সিং ট্যাক্স' আখ্যা দিলেন কংগ্রেসের সহ-সভাপতি The post শিল্পপতিরা রাজ্য চালাচ্ছে, গুজরাটে দাঁড়িয়ে মোদিকে কটাক্ষ রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:55 PM Oct 23, 2017Updated: 03:25 PM Oct 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও দিনক্ষণ ঘোষণা হয়নি। এর মধ্যেই বিধানসভা নির্বাচন নিয়ে সরগরম গুজরাট। মোদির রাজনীতির আঁতুরঘরকে দখল করতে আদা জল খেয়ে নেমে পড়েছে কংগ্রেস। হাতিয়ার নরেন্দ্র প্যাটেল। সম্প্রতি পতিদার আন্দোলনের এই নেতার বিজেপিতে যোগ দেওয়ার কথা প্রকাশ্যে আসে। তবে সোমবারই তিনি অভিযোগ করেন, দলে যোগ দেওয়ার জন্যে তাঁকে এক কোটি টাকা ঘুষ দিয়েছিল বিজেপি। যার মধ্যে অগ্রিম হিসেবে দশ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। এরপরই সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, ‘গুজরাট অমূল্য। তাকে টাকা দিয়ে কেনা যায়না।’

Advertisement

[বিজেপিতে যোগ দিতে ১ কোটি টাকা ঘুষ, বিস্ফোরক অভিযোগ এই নেতার]

সোমবার মোদির রাজ্যের এক সম্মেলনে অংশ নিতে গিয়েছিলেন কংগ্রেসের সহ-সভাপতি। সেখানেও এই বিষয় নিয়ে বিজেপিকে একহাত নেন তিনি। অভিযোগ করেন, গত দুই দশক ধরে মানুষ নয় কয়েকজন শিল্পপতিরাই রাজ্য চালাচ্ছেন।

কিন্তু যত টাকাই দেওয়া হোক তাতে গুজরাটের আওয়াজকে দমিয়ে রাখা যাবে না বলে মন্তব্য করেন রাহুল। এদিন জিএসটিকে ‘গব্বর সিং ট্যাক্স’ বলে অভিহিত করে প্রধানমন্ত্রীকে ৮ নভেম্বরের জন্য কটাক্ষও করেন রাহুল।

 

প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-কে ব্যঙ্গ করে এদিন গুজরাটের ‘মন কি বাত’ শুনতে চান রাহুল। নোট বাতিলের প্রসঙ্গ তুলেও সরকারের তীব্র সমালোচনা করেন।

#WATCH: Rahul Gandhi mocks PM on demonitisation announcement, says, ‘PM said I don’t like 500-1000 notes so I’m discontinuing them hahaha’ pic.twitter.com/OYv4wparyO

— ANI (@ANI) October 23, 2017

এদিকে গুজরাটের নির্বাচনের তারিখ ঘোষণা নিয়ে বিজেপি রাজনীতি করছে বলেও অভিযোগ করেছে কংগ্রেস। বিরোধী দলের অভিযোগ, কমিশনের উপর চাপ দিয়ে নির্বাচনের দিন ঘোষণা স্থগিত রেখে একের পর এক প্রকল্প উদ্বোধন করে গুজরাটের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে শাসক দল। বিশেষজ্ঞদের মতে, মোদির রাজ্যে এবার প্রথম থেকে আক্রমণ শানাতে তৈরি কংগ্রেস। আর ভবিষ্যতের কংগ্রেস সভাপতি রাহুল তৈরি সামনে থেকে নেতৃত্ব দিতে। এরই শুরুটা তিনি করলেন গুজরাটের এই সম্মেলন থেকে।

[এলফিনস্টোন ফুটব্রিজ মেরামতিতে সাংসদ তহবিল থেকে অর্থ বরাদ্দ শচীনের]

The post শিল্পপতিরা রাজ্য চালাচ্ছে, গুজরাটে দাঁড়িয়ে মোদিকে কটাক্ষ রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার